1. admin@digonterbarta24.com : admin :
বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১১:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
বাগেরহাটে কোস্টস (COASTS) প্রকল্পের জেলা পর্যায়ের অবহিত করন সভা অনুষ্ঠিত বাগেরহাটে ইট বোঝাই ট্রলির ধাক্কায় নারীসহ তিনজন নিহত ঢাকা জেলা দক্ষিণ ও কেরানীগঞ্জ মডেল ছাত্রলীগের প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ মৌলভীবাজারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ টুর্নমেন্টের উদ্বোধন নগর যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন’কে স্বাগত জানিয়ে যুবলীগ নেতা নোবেলের উদ্যোগে বিশাল মিছিল বীজন নাট্য সম্মাননা পাচ্ছেন কবি গোলাম মাওলা জসিম মডেল মসজিদ নির্মাণের দাবিতে রামগড়ে ধর্মপ্রাণ মুসল্লিদের মানববন্ধন ও স্মারকলিপি পেশ রেলের জায়গা বহুতল ভবন কর্মচারীদের উপর হামলা,চাকরী খেয়ে ফেলার হুমকি টাংগাইলের সখীপুর উপজেলা ও পৌর জাতীয় পার্টির কমিটি নিয়ে মামা- ভাগ্নে গ্রুপিং বাকলিয়া থানা পুলিশের অভিযানে ০৮ কেজি গাঁজা সহ ০২জন মাদক ব্যবসায়ী গ্রেফতার

মেক্সিকোকে হারিয়ে ফাইনালে ব্রাজিল

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১
  • ৭৯ বার পঠিত

স্পোর্টস ডেস্কঃনির্ধারিত ৯০ মিনিট গোলশূন্য ড্র। অতিরিক্ত ৩০ মিনিটও ব্রাজিল এবং মেক্সিকোর কেউ কারো জালে বল প্রবেশ করাতে সক্ষম হলো না। খেলা গড়ালো টাইব্রেকারে। সেখানেই নিজেদের জাত চিনিয়ে দিলেন ব্রাজিলিয়ান ফুটবলাররা। মেক্সিকোকে ৪-১ গোলে হারিয়ে টোকিও অলিম্পিকের ফাইনালে উঠললো সেলেসাওরা।

২০১৬ সালে রিও অলিম্পিকে প্রথমবারের মতো স্বর্ণপদকের দেখা পায় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। অন্যদিকে ২০১২ লন্ডন অলিম্পিকের ফাইনালে এই মেক্সিকোর কাছেই ২-১ গোলে হেরে স্বর্ণ জয়ের স্বপ্ন ভঙ্গ হয় লাতিন আমেরিকার দেশটির। সবচেয়ে বড় কথা, টানা তৃতীয়বারের মতো অলিম্পিকের ফাইনাল খেলছে ব্রাজিলিয়ানরা।

১২০ মিনিটের খেলায় গোল করতে ব্যর্থ হন ব্রাজিল-মেক্সিকোর স্ট্রাইকাররা। তবে, টাইব্রেকারের চাপ ব্রাজিলের চেয়ে মেক্সিকোকে সবচেয়ে বেশি কাবু করেছে, যা পেনাল্টি শ্যুট-আউটেই দেখা গেল।

টাইব্রেকারে ব্রাজিলের হয়ে টাইব্রেকারে প্রথম শট নিতে আসেন অধিনায়ক দানি আলভেজ। তার দুর্দান্ত শট ডান দিকে ঝাঁপিয়ে পড়ে মেক্সিকোর অভিজ্ঞ গোলরক্ষক এবং অধিনায়ক গুইলার্মো ওচোয়া হাত লাগাতে সক্ষম হলেও ঠেকাতে পারেননি। গোল, ১-০। এরপর মেক্সিকোর হয়ে প্রথম শট নিতে আসেন এদুয়ার্দো আগুইরে। কিন্তু তার এত দুর্বল শট যে খুব সহজেই ব্রাজিল গোলরক্ষক সান্তোস ঠেকিয়ে দিলেন। গোল মিস, ১-০।

ব্রাজিলের হয়ে দ্বিতীয় শট নিতে আসেন গ্যাব্রিয়েল মার্টিনেলি। এটাও গোল, ২-০। মেক্সিকোর হয়ে দ্বিতীয় শট নিতে আসেন ইয়োহান ভাস্কুয়েজ। কিন্তু মিস করলেন তিনিও। বল মেরে দিলেন পোস্টের বাইরে। ২-০। ব্রাজিলের হয়ে তৃতীয় শট নিতে আসেন ব্রুনো গুইমারেজ। এটাও গোল। ওচোয়া ঝাঁপিয়ে পড়েও ঠেকাতে পারেনননি। ৩-০।

মেক্সিকোর হয়ে তৃতীয় শট নিতে আসেন কার্লোস রদ্রিগেজ। এবার গোল করতে সক্ষম হলো তারা। ৩-১। ব্রাজিলের হয়ে চতুর্থ শট নিতে আসেন রেইনার। তার শট জড়িয়ে গেল মেক্সিকোর জালে। গোল, ৪-১। সে সঙ্গে ফাইনালে ওঠার আনন্দ উল্লাসে ভাসলো ব্রাজিল।

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD