1. admin@digonterbarta24.com : admin :
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১০:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম :

মাওয়া-শিমুলিয়া নৌ-পথে গার্মেন্টস শ্রমি, পেশাজীবীদের ভির

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : রবিবার, ১ আগস্ট, ২০২১
  • ৭০ বার পঠিত

ইকবাল হোসেন মুন্সিগঞ্জ প্রতিনিধিঃ লকডাউনের ১০ম দিনে মাওয়া শিমুলিয়া ও বাংলা বাজার নৌ-পথে কর্মস্থলে ফিরছে গার্মেন্টস শ্রমিক সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।

রবিবার ( ০১ আগষ্ট) সরকার ঘোষিত ১৪ দিনের কঠোর লকডাউনের ঘোষনার আজ ১০ম দিন। গনপরিবহন ও বিভিন্ন যান চলাচল বন্ধ থাকার কথা থাকলেও গার্মেন্টস ও শিল্পকারখানা খোলার নির্দেশ দেন শিল্পমন্ত্রী।এদিকে কর্মস্থলে ফেরা মানুষের দুর্ভোগ ছিলো চরমে। গনপরিবহন বন্ধ থাকার ঘোষনায় তারা বিভিন্ন উপায়ে ফিরছে নিজ নিজ কর্মস্থলে। তবে কারো মধ্যেই ছিলোনা স্বাস্থ্য সচেতনতা।

আজ সকাল থেকে দুপুর ১২ টা পর্যন্ত গনপরিবহন,ফেরী ও লঞ্চ চলাচলের কথা থাকলেও মাওয়া-শিমুলিয়া,বাংলাবাজার নৌ-পথে কর্মস্থলে ফেরা মানুষের কথা চিন্তা করে স্বাস্থ্য সচেতনতা মেনে সময় বাড়িয়ে সন্ধা পর্যন্ত দেয়া হয়।

ফেরী কর্তৃপক্ষ দিগন্তের বার্তা কে জানায়- আজ মোট ৮টি ফেরী চালু রাখা হয়ে পদ্মার তীব্র স্রোতে ফেরী চলাচলে বেঘাত ঘটছে। যাত্রী পাড়াপাড়ের জন্য ৮২ টি লঞ্চ চালু রাখা হয়েছে। যাত্রী পাড়াপাড়ে লঞ্চ চালু রাখলেও অতিরিক্ত যাত্রী বহনের দায়ে ৪ টি লঞ্চকে ২০০০০ (বিশ হাজার) টাকা জরিমানা করেন মুন্সিগঞ্জ জেলা ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহেল।

সকাল থেকেই মাওয়া-শিমুলিয়া নৌ-পথে অভিযান পরিচালনা করেন মুন্সিগঞ্জ জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহেল। সাথে ছিলেন পুলিশ, সেনাবাহিনী ও বিজির সদস্য।

নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান দিগন্তের বার্তা  কে জানান-অতিরিক্ত যাত্রী হবে না ৪টি লঞ্চ কে ২০০০০ টাকা জরিমানা সহ বিভিন্ন জনকে অর্থদণ্ড দেয়া হয়েছে। অনিয়ম ও স্বাস্থ্য সচেতনতা না থাকলে আমরা আরো কঠোর হবো। সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD