1. admin@digonterbarta24.com : admin :
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬:৩২ অপরাহ্ন

বি,আলম সরকারি প্রাঃ বিঃ নতুন ভবনের ভিতর পাহাড়ের পানি ও মাটি বিনষ্ট হচ্ছে বিদ্যালয়ের সৌন্দর্য

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : বুধবার, ২৮ জুলাই, ২০২১
  • ৪৫ বার পঠিত

কে এইচ মহসিনঃ- বান্দরবান জেলার লামা উপজেলার আজিজনগর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের পাহাড় ঘেষে প্রতিষ্ঠিত বি, আলম সরকারী প্রাথমিক বিদ্যালয়টি।

সবেমাত্র নির্মাণ করা নতুন শিক্ষা প্রতিষ্ঠানটি রং আর তুলি দিয়ে অংকন করা প্রতিটি কক্ষের ভিতরে। কচি কোমল ছাত্র/ ছাত্রীদের পা পড়েনি এখনও নতুন ভবনটিতে।

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস এর সংক্রামণের হাত থেকে শিক্ষার্থীদের রক্ষা করতে সরকার ঘোষিত লকডাউনে বন্ধ আছে সারা বাংলাদেশের শিক্ষা প্রতিষ্ঠান।

ভারি বর্ষণে পাহাড়ি পানির ঢল আর মাটি এসে বার বার জোর পূর্বক জবর দখল করে নিতে চাচ্ছে প্রতিষ্ঠানটিকে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল আবছার ও সহকারী শিক্ষক মাহমুদুল হক মাষ্টার বৃষ্টি নামার সাথে সাথে বিদ্যালয়টির সৌন্দর্য যাহাতে বিনষ্ট না হয় শত বর্ষা মাথায় নিয়ে দৈনিক শ্রমিক নিয়ে পাহাড়ি পানির ঢল আর মাটি এসে ভরাট করা মাটি সরানোর সচেষ্টায় সর্বদা।

গতকালের প্রবল বর্ষণে পানি আর মাটি আসায় তাহারা নিরুপায় হয়ে বিষয়টি আজিজনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন কোম্পানী কে অবহিত করিলে তিনি তৎক্ষনাৎ তাহা পরিদর্শনে যান এবং দ্রুত মাটি সরানোর পরামর্শ দেন।

ইতিপূর্বেও বিদ্যালয়ের ভিতরে মাটি পানি প্রবেশ করায় বিভিন্ন মহলকে জানানো হয়েছে। অতি দ্রুত গাইড ওয়ালের ব্যবস্থা করা না হলে বিদ্যালয়টির শ্রেণি কক্ষে পাহাড়ি পানি ও মাটি প্রবেশ করে বিদ্যালয়ের সৌন্দর্য বিনষ্ট হবে বলে জানান বিদ্যালয়টির প্রধান শিক্ষক নুরুল আবছার, যেহেতু বিদ্যালয়ের নতুন ভবনটি এখনও উদ্ধোধন করা হয়নি।

অত্র ইউনিয়নের চেয়ারম্যান জসিম উদ্দিন কোম্পানী বলেন- আমাকে প্রধান শিক্ষক নুরুল আবছার মুটোফোনে বিষয়টি জানালে আমি দ্রুত সেখানে যায়, তবে পাহাড়ি পানি আর মাটি যাহাতে আসতে না পারে দ্রুত সাইড ওয়াল নির্মাণ করা জরুরী।
তিনি বিষয়টি উপর মহলকে জানিয়েছেন বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD