1. admin@digonterbarta24.com : admin :
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১০:৫৩ অপরাহ্ন
শিরোনাম :
পটুয়াখালীতে নৌকার মনোনয়ন পেলো রাজাকার পুত্র ও সাবেক বিএনপি নেতা গোলসাছড়ি জনবল বৌদ্ধ বিহারে ১ম বারের মত দানোত্তম কঠিন চীবর দান অনুষ্ঠিত বড়লেখায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ৩টি প্রতিষ্টানকে জরিমানা কমলগঞ্জের সড়ক পাকা কনণের দাবিতে গ্রামবাসীর মানববন্দন হাজরাবাড়ি পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত খাগড়াছড়ির বীর মুক্তিযোদ্ধা মনু মিয়া’র রাষ্ট্রীয় মর্যাদায় দাফন বাগেরহাটে রাস্তার পাশ থেকে নবজাতকের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার পথশিশুদের স্বপ্নের ঠিকানা স্বপ্নপুরী বাগেরহাটে জনতা ব্যাংক এর আয়োজনে রোড শো অনুষ্ঠিত সংখ্যালঘু হামলাকারীদের বিচারের দাবিতে যশোরে মানববন্ধনও প্রতিবাদ সমাবেশ

ঈদগাঁও উপজেলা বন্যা প্লাবিত ও ব্যাপক ক্ষয়ক্ষ‌তি এলাকা পরিদর্শন করেন,এমপি কমল

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১
  • ৯১ বার পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ টানা বর্ষণে ঈদগাঁও উপজেলার পোকখালীর অধিকাংশ এলাকা প্লাবিত হলে ব্যাপক ক্ষয়ক্ষ‌তি হয়েছে পোকখালী। খালের পানি এখন বসতবাড়ি ভিতরে । সড়কে পানি আর পানি। ভেঙে গেছে বেড়িবাঁধ। জলমগ্ন হয়ে আছে গ্রামীণ জনপদের বেশির ক্ষেতখামার। দুর্ভোগের শেষ নেই স্থানীয়দের।

মঙ্গলবার সকালে মধ্যম পোকখালীর ৩ নং ওয়া‌র্ডের মৌলভী না‌ছির আহম‌দের বা‌ড়ির পা‌শ দি‌য়ে ব‌য়ে যাওয়া নদীর প্রবল স্রে‌াতে বাঁধ ভে‌ঙ্গে লোকাল‌য়ে পা‌নি প্র‌বেশ ক‌রে। পু‌রো এলাকা এখন পা‌নি বন্দী। এ‌তে ঘরবা‌ড়ি ও অবকাঠা‌মোর ব্যাপক ক্ষয়ক্ষ‌তি হয়েছে।

জনজীব‌নে নে‌মে আস‌চ্ছে চরম দুর্দশা ও ভোগা‌ন্তি। প্লাবিত ও ক্ষ‌তিগ্রস্ত জায়গা প‌রিদর্শন ক‌রেছেন সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, সদর উপজেলা আওয়ামিলীগে সভাপতি মোঃ আবুতালেব,কক্সবাজার জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ও সদর উপজেলা সভাপতি স্পেশাল পিপি অ্যাডভোকেট একরামুল হুদা,সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, সদরের ইউ‌পি,সদর আওয়ামিলীগ চেয়ারম্যান র‌ফিক আহমদ, ও জালালাবাদ ইউপি চেয়ারম্যান ইমরুল হাসান রাশেদ, যুবলীগের নেতা এম ফিরোজ উদ্দিন কোকা, ছাত্রলীগের নেতা সাজ্জাদ, সাইফুল ইসলাম, পোকখালী ইউনিয়ন শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ হাসান, সাজ্জাদ,বোরহান উদ্দিন, মঈন উদ্দিন, শিফাতসহ আরো অনেক উপস্থিত ছিলেন।

এসময় সদস্য সাইমুম সরওয়ার কমল ভোগান্তির শিকার মানুষকে সহমর্মিতা প্রকাশ করে বলেন দ্রুত সময়ের মধ্যে বেড়িবাঁধ নির্মান করা হবে । ক্ষ‌তিগ্রস্ত বাঁধ নির্মাণ ও স্থানীয়দের সহায়তা প্রদানের চেষ্টা করা হবে আস্হত করেন সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল। জেলা প্রশাসক, উপ‌জেলা চেয়ারম্যান ও উপ‌জেলা নির্বাহী অ‌ফিসারসহ সবার দৃষ্টি আকর্ষণ করেছেন এলাকার সচেতন মহল।

পূর্ব পোকখালী চরার কাচা,কাইরা পাড়া ডাক্তার নুরুল আলম এর বাড়ির সামনে, মধ্যেম পোকখালী উত্তর পাড়া,ছমি উদ্দিন পাড়া পশ্চিম পোকখালী চরপাড়া, গোমাতলী রাজঘাট এলাকার বেড়িবাঁধসহ জালালাবাদ মৌলবী মনজুর আলম এর দোকানের সামনের বেড়িবাঁধটি আশঙ্কাজনক বলে মনে করেন স্হানীয় জনসাধারণ। পোকখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিক আহমদ বলেন এই বেড়িবাঁধ গুলো যদি সংষ্কার করা না হয় ক্ষয়ক্ষতি হবে প্রাণ ১০থেকে ১৫ হাজার জনগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD