1. admin@digonterbarta24.com : admin :
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১১:১৬ অপরাহ্ন
শিরোনাম :
পটুয়াখালীতে নৌকার মনোনয়ন পেলো রাজাকার পুত্র ও সাবেক বিএনপি নেতা গোলসাছড়ি জনবল বৌদ্ধ বিহারে ১ম বারের মত দানোত্তম কঠিন চীবর দান অনুষ্ঠিত বড়লেখায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ৩টি প্রতিষ্টানকে জরিমানা কমলগঞ্জের সড়ক পাকা কনণের দাবিতে গ্রামবাসীর মানববন্দন হাজরাবাড়ি পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত খাগড়াছড়ির বীর মুক্তিযোদ্ধা মনু মিয়া’র রাষ্ট্রীয় মর্যাদায় দাফন বাগেরহাটে রাস্তার পাশ থেকে নবজাতকের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার পথশিশুদের স্বপ্নের ঠিকানা স্বপ্নপুরী বাগেরহাটে জনতা ব্যাংক এর আয়োজনে রোড শো অনুষ্ঠিত সংখ্যালঘু হামলাকারীদের বিচারের দাবিতে যশোরে মানববন্ধনও প্রতিবাদ সমাবেশ

প্রসূতি নারীকে রক্ত দিয়ে আবারও মানবিকতায় পুলিশ

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : সোমবার, ২৬ জুলাই, ২০২১
  • ৭১ বার পঠিত

কে এম রাজীবঃ প্রসূতি কুলসুম বেগম (২২) নামের এক নারীর শরীরে রক্তশূন্যতা হয়েছে, তার শরীরে বি পজিটিভ রক্তের প্রয়োজন, এমন এক সংবাদ ফোনে পেয়ে রক্ত দিতে ছুটে গেলেন কোতোয়ালি থানার এক পুলিশ সদস্য। রোববার (২৫ জুলাই) দিবাগত রাতে এ দায়িত্বশীল ভূমিকা পালন করেন কোতোয়ালি থানার ডিউটিরত অফিসার উপ-পরিদর্শক মোঃ সাদ্দাম হোসেন নামের এক পুলিশ সদস্য।

জানা যায়, কুলসুম বেগম নামের ওই প্রসূতি নারীর একটি ছেলে সন্তান হয়। ছেলে সন্তান হওয়ার পর কুসুমের স্বামী ওমর ফারুক শান্ত তার স্ত্রীর শরীরে রক্তশূন্যতা হওয়ায় ডাক্তার বি পজিটিভ রক্তের প্রয়োজন বলে জানান। ওমর ফারুক তা শুনার পর গভীর রাতে তার ব্যক্তিগত মোবাইল নম্বর ০১৮৮৭৯২৭৮৮৮ হতে কোতোয়ালী থানার সরকারী মোবাইল নম্বরে ফোন করে জানান যে, তার স্ত্রী মূমূর্ষ অবস্থায় আছে, এক্ষুনি বি পজিটিভ রক্তের প্রয়োজন।

তাৎক্ষনিক ডিউটিরত অফিসার উপ-পরিদর্শক মোঃ সাদ্দাম হোসেন মানবিক দিক বিবেচনা করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ছুটে গিয়ে এক ব্যাগ বি পজিটিভ রক্ত দিয়ে প্রসূতি নারী কুলসুম বেগমের জীবন বাঁচান। এবং এভাবেই মানবিক পুলিশিং কার্যক্রমের অংশ হিসেবে কোতোয়ালী থানা পুলিশের ন্যায় সিএমপির অন্যান্য থানা পুলিশ সদস্যরা দায়িত্বশীল ভূমিকার মাধ্যমে সার্বক্ষণিক জনগণের সহায়তায় এগিয়ে যাওয়ার জন্য মানবিক পুলিশ সদস্যরা প্রস্তুত বলে জানা যায়।

প্রসঙ্গত, শনিবার ২৪ জুলাই বিকাল সাড়ে ৩টায় প্রসূতির স্বামী ওমর ফারুক শান্ত পেশায় একজন দিন মজুর, বর্তমান চলমান লকডাউনে কোনো গাড়ি না পেয়ে, সে থানার সহযোগিতা চেয়ে কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিনের সরকারি মোবাইল নম্বরে সহযোগিতা চেয়ে ফোন করেন।

পরবর্তীতে ওসির সহযোগিতার আশ্বাস পেয়ে শান্ত তার স্ত্রীকে নিয়ে কোতোয়ালী থানার সামনে এসে হাজির হন। পরে ওসি থানার এসআই আফরোজা চৌধুরী ও কনস্টেবল আনিসকে তার সরকারি গাড়িযোগে প্রসূতি কুলসুম বেগমকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পৌঁছে দেওয়ার জন্য নির্দেশ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD