1. admin@digonterbarta24.com : admin :
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৬:০১ অপরাহ্ন
শিরোনাম :
রামগড়ে তথ্য অফিসের আয়োজনে “এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি ” অনুষ্ঠিত রত্নাংকুর বন বিহারে শুভ মধু পূর্ণিমা উদযাপন নগরীতে চোলাইমদ সহ গ্রেফতার ১ মেজর সিনহা হত্যা মামলার তৃতীয় দফায় সাক্ষ্যগ্রহণ শুরু প্রধানমন্ত্রীর আপত্তিকর ছবি ফেসবুকে পোস্ট করায় আকতারের ৭ বছরের কারাদণ্ড যে কোনো সময় খালেদার মুক্তি বাতিল করতে পারে সরকার ফেনীর সোনাগাজীতে আ’লীগের মেয়র প্রার্থীর সমর্থকসহ ১৪ জন আটক রাশিয়ার বিশ্ববিদ্যালয়ে এলোপাতাড়ি গুলি, ৫ জন নিহত জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে প্রধানমন্ত্রী মানবাধিকার ফাউন্ডেশন থেকে প্রত্যয়ন পত্র তুলে দেন সভাপতি নজরুল ইসলাম চৌধুরী ডেমরা প্রেস ক্লাব

চট্টগ্রাম বিভাগে ৪ উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে আকস্মিক পরিদর্শনে স্বাস্থ্য পরিচালক

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : শুক্রবার, ২৩ জুলাই, ২০২১
  • ৪২ বার পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতিতে পবিত্র ঈদ-উল আযহার ছুটি শেষে আজ ২৩ জুলাই থেকে শুরু হয়েছে সরকার ঘোষিত দুই সপ্তাহব্যাপী কঠোর লকডাউনের বিধি বিধিনিষেধ। এসময়ে সারাদেশের ন্যায় চট্টগ্রাম বিভাগের অধীন সকল সদর হাসপাতাল ও স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিটি মূহুর্তেই রোগীদের চিকিৎসা সেবায় স্বাস্থ্য বিভাগ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

মাঠ পর্যায়ের স্বাস্থ্য সেবা কার্যক্রমের চিত্র অবলোকন ও দায়িত্ব পালনরত চিকিৎসক-নার্স-কর্মচারীদের আরও উৎসাহ প্রদানের লক্ষ্যে স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেছেন বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীর। শুক্রবার (২৩ জুলাই) সকাল পৌনে ১১টা থেকে পৃথক পৃথক সময়ে বিভাগের ৪টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আকস্মিক পরিদর্শন করেন তিনি।

এবিষয়ে স্বাস্থ্য পরিচালকের পি.এ মোঃ শাহাদাৎ হোসেন জানান, শুক্রবার ২৩ জুলাই সকাল পৌণে ১১টায় চট্টগ্রাম জেলাধীন মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, বেলা সোয়া ১২টায় কুমিল্লা জেলাধীন চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ১২টা ৫০ মিনিটে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও আসার পথে বিকেল সোয়া ৫টায় চট্টগ্রাম জেলাধীন সীতাকুন্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক।

পৃথক পৃথক ভাবে স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনের সময় উপস্থিত উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তাগণ ও আবাসিক মেডিকেল অফিসারদেরকে (আরএমও) প্রতিষ্ঠানের পরিস্কার-পরিচ্ছন্নতা ও রোগী সাধারণের ডায়েটের দিকে নজর দেওয়ার জন্য নির্দেশনা প্রদান করেন বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীর। পরিদর্শনকালে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে শ্বাসকষ্ট নিয়ে আগত একজন কোভিড-১৯ সাসপেক্টেড রোগীকে বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের নির্দেশনায় তাৎক্ষনিক অক্সিজেন সাপোর্ট দেয়া হয় এবং রোগীর অবস্থা স্বাভাবিক না হওয়া পর্যন্ত জরুরী বিভাগে অবস্থান করেন তিনি।

এ স্বাস্থ্য কমপ্লেক্সে বর্তমানে ১৭জন কোভিড-১৯ পজিটিভ রোগী চিকিৎসাধীন রয়েছেন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীর বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্পষ্ট নির্দেশনায় বিভাগের প্রত্যেক জেলা-উপজেলায় করোনা ভাইরাস প্রতিরোধ ও মোকাবেলায় স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা চ্যালেঞ্জ নিয়ে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন। বৈশ্বিক মহামারী করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সরকারী হাসপাতালগুলোতে অক্সিজেন, হাই ফ্লো ন্যাসাল ক্যানুলা, আইসিইউ বেডসহ অন্যান্য চিকিৎসা সরঞ্জামের কিছুটা সংকট দেখা দিয়েছে।

এর পরেও করোনা প্রতিরোধে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা সাধ্যমত সেবা দিয়ে যাচ্ছেন। ঘরের বাইরে সবসময় মাস্ক পরিধান ও শতভাগ স্বাস্থ্যবিধি প্রতিপালনসহ আমরা সকলে সমন্বয়ের মাধ্যমে কাজ করলে করোনা যুদ্ধে জয়ী হবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD