1. admin@digonterbarta24.com : admin :
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৭:৫০ অপরাহ্ন

মাটিরাঙ্গায় অবৈধ সেগুন কাঠ আটক করেছে সেনাবাহিনী

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : শুক্রবার, ১৬ জুলাই, ২০২১
  • ৭১ বার পঠিত

সাগর চক্রবর্তী কমল,নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা :

খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলাধীন আবারো একই স্থান থেকে ৬দিনের মাথায় অভিযান চালিয়ে অবৈধ সেগুন কাঠ ও জ্বালানি কাঠ আটক করেছে সেনাবাহিনী।

বৃহস্পতিবার সন্ধ্যার সাড়ে ৬টার দিকে মাটিরাঙ্গা চৌধুরী ঘাট এলাকায় বাংলাদেশ সেনাবাহিনীর ১৫ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী জোনের জোনাল স্টাফ অফিসার বিএ ৮৪৭৪ মেজর ইউসুফ মোহাম্মদ আব্দুল্লাহ এর নেতৃত্বে একটি বি টাইপ পেট্রোল অভিযান চালিয়ে আটক করে প্রায় ৩৮.০১ ঘনফুট সেগুন কাঠ ও জ্বালানি কাঠ ৩৮ ঘনফুটসহ একটি জীপ গাড়ি আটক করে। সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে অবৈধ কাঠ পাচার কারি ও গাড়ির চালকসহ সবাই পালিয়ে যায় এতে কাউকে আটক করা যায়নি।

পরে মাটিরাঙ্গা ফরেস্ট রেঞ্জের কর্মকর্তারা ঘটনাস্থলে এসে কাঠ ও গাড়ি জব্দ করে। মাটিরাঙ্গা ফরেস্ট রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা আলমগীর হোসেন জানান, পরিত্যক্ত ভাবে জীপ গাড়ি বোঝায় জব্দকৃত কাটগুলো অবৈধ কিন্তু যারা প্রতিনিয়ত অবৈধ ভাবে কাঠ পাচার করে আসছে তাদেরকে চিহ্নিত করে করতে হবে। আটককৃত কাঠের আনুমানিক বাজারমুল্য প্রায় ২৭হাজার টাকা হতে পারে বলেও জানান তিনি।

মাটিরাঙ্গা জোনের জোনাল স্টাফ অফিসার বলেন, অপারেশন উত্তরণের আওতায় পার্বত্য অঞ্চলের শান্তি, সম্প্রীতি ও উন্নয়নে বাংলাদেশ সেনাবাহিনী অত্যন্ত দক্ষতা ও সুনামের সাথে দীর্ঘদিন যাবৎ দায়িত্ব পালন করে আসছে। তার পাশাপাশি এই এলাকার মানুষের জান-মাল এবং প্রকৃতিক সম্পদ রক্ষায় বাংলাদেশ সেনাবাহিনী ভাবে প্রতিজ্ঞাবদ্ধ। তিনি আরো বলেন, দীর্ঘদিন ধরেই কিছু সংঘবদ্ধচক্র সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধ উপায়ে কাঠ পাচার করে আসছে। এঅভিযান অব্যহত থাকবে অবৈধভাবে কাঠ পাচারের সাথে জড়িতদের কাউকে ছাড় দেওয়া হবেনা বলেও জানান তিনি।

এই রিপোর্ট লেখা পর্যন্ত মাটিরাঙ্গা থানায় এখনো কোনো অভিযোগ ও মামলা হয়নি।

সাগর চক্রবর্তী কমল
মাটিরাঙ্গা।
০১৫৫৩৭৬৮০৬০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD