1. admin@digonterbarta24.com : admin :
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১২:৩১ অপরাহ্ন
শিরোনাম :
মিরসরাইয়ে শিল্প নগর পরিদর্শনে সৌদি আরবের মন্ত্রীর সেনবাগে জিতেনি নৌকার কোন প্রার্থী চট্টগ্রামের সংবাদপত্র-শিল্পসাহিত্য ও সংস্কৃতির মহীরুহ বটবৃক্ষ এম এ মালেকঃ শুকলাল দাশ স্থানীয় লক্ষ্যভিত্তিক গুচ্ছগ্রাম বাস্তবায়নে ভূমি মন্ত্রণালয় চট্টগ্রামে জেনারেল হাসপাতালে নন কোভিড ইউনিটে আইসিইউ বেড উদ্বোধন দর্শনা থানা পুলিশের অভিযানে মাদকদ্রব্য সহ ২ (দুই) কেজি গাঁজা উদ্ধার কেশবপুরে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশি ২২ জনের মনোনয়নপত্র সংগ্রহ ঝালকাঠিতে ১০০ টাকায় ১৪ তরুণ-তরুণীর পুলিশে চাকরী আন্তঃবাহিনী কাবাডি প্রতিযোগিতা-২০২১ শুরু বিএমপি কমিশনারের সাথে টেলিভিশন চিত্র সাংবাদিক এসোসিয়েশনের সৌজন্য সাক্ষাৎ

সীতাকুন্ডে বাড়িতে বাড়িতে গিয়ে করোনা ভ্যাকসিনের ফ্রি রেজিষ্ট্রেশন

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ১৯১ বার পঠিত

সীতাকুণ্ড প্রতিনিধিঃ ভাটিয়ারীতে করোনা ভ্যাকসিনের রেজিষ্ট্রেশনের ভোগান্তি লাগবে বাড়িতে বাড়িতে গিয়ে রেজিষ্ট্রেশন করবে ইউনিয়ন পরিষদের উদ্যোক্তারা।

এতে রেজিষ্ট্রেশনকারীর কোন খরচ লাগবে না। ভোটার আইডি কার্ডের সাথে সচল একটি মোবাইল নাম্বার থাকলে বাড়িতে গিয়ে রেজিষ্ট্রেশন করে দিয়ে আসবে তারা। এরকম একটি সেবা চালু করেছে সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নাজিম উদ্দিন।
ব্যক্তিগত উদ্দ্যোগে এই কর্মসূচি চালু করেছেন তিনি। উদ্যোক্তাদের খরচও বহণ করবেন তিনি।

গতকাল শনিবার (১০ জুলাই) সকালে ভাটিয়ারী ইউনিয়নের সামনীপাড়া গ্রামে (৪নংওয়ার্ডে) এই কর্মসূচির উদ্বোধন করেন একই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বিশিষ্ট শিল্পপতি মোহাম্মদ ইছহাক।
প্রথম দিনে দেড় শতাতিক ৩৫ বছরের উর্ধে নারী পুরুষের রেজিষ্ট্রেশন সম্পন্ন করেছে। করোনা মহামারীকালে এই কর্মসূচি প্রতিটি ওয়ার্ডে পর্যায়ক্রমে করা হবে। যাতে করে প্রতিটি মানুষ করোনা টিকা আওতায় নিয়ে আসা যায়।

একটি এ্যম্বুলেন্সে দুইটি ল্যাপটপ নিয়ে সম্পা রানী ও রুরেল নামে ইউনিয়ন পরিষদের দুই উদ্যোক্তা এলাকায় গিয়ে প্রথমে এ্যম্বুলেন্সের মাইকে ঘোষনা দেন “এখানে ৩৫ বছরে উর্ধে নাগরিকদের করোনা টিকার রেজিষ্ট্রেশন বিনা খরচে করে দেওয়া হচ্ছে, সাথে সাথে রেজিষ্ট্রেশনকৃতদের টিকার নিবন্ধনের একটি কার্ড এর প্রিন্ট কপি দেওয়া হবে। ম্যাসেজ প্রাপ্তি স্বাপেক্ষে নির্ধারিত কেন্দ্রে গিয়ে টিকা দিতে পারবেন।’ এছাড়া স্থানীয় মসজিদগুলোতে এই প্রচারণা করা হয়।

যাতে করে মানুষ সচেতন হয়ে টিকা দেওয়ার উৎসাহ পায়। ভাটিয়ারী ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব নাজিম উদ্দিন বলেন, অনেকে ডিজিটালাইজেশন প্রক্রিয়া না বুঝার কারণে অথবা অবহেলায় টিকার রেজিষ্ট্রেশন করছেন না। ফলে তারা টিকা আওতায় আসছেনও না। এ কারণে অনেকে ক্ষতির সম্মুখিন হচ্ছেন আবার পরিবার ও প্রতিবেশিকেও বিপদের মুখে পেলছেন।

এতে করে দেশে করোনা মহামারী দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এই মহামারী করোনা থেকে বাঁচতে হলে টিকা বিকল্প নেই। বিষয়টি উপলদ্ধি করে ইউনিয়নের সকলে যেন সরকার নির্ধারিত টিকা দিতে পারেন সেটি নিশ্চিত করতে এই উদ্দ্যোগ। ইউনিয়ন পরিষদের এ্যম্বুলেন্সে করে উদ্যোক্তারা বাড়ির সামনে যাবে। ওখানে যারা রেজিষ্ট্রেশন করেন নাই তাদের বিনা খরচে করে দেওয়া হবে।

এতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি। টিকার রেজিষ্ট্রেশন করতে আসা সত্তোধ্ব বয়সী বৃদ্ধা আবুল খায়ের বলেন, কম্পিউটার দোকানে গিয়ে রেজিষ্ট্রেশন করতে পারি নাই। একশ টাকা দিব বলেছি তারপরও রেজিষ্ট্রেশন হয়নি। রেজিষ্ট্রেশন না হওয়ার কারণে টিকাও দিতে পারি নাই।

এখন বাড়ির সামনে এই সেবা তার অনেক উপকার হয়েছে বলে জানান তিনি। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ইউপি সদস্য সদস্য কামাল উদ্দিন, আলমগীর হোসেন মাসুম, অহিদুল আলম, আওয়ামীলীগ নেতা মোহাম্মদ আলম, ইয়ার মোহাম্মদ, আলাউদ্দিন, তসলিম উদ্দিন, লিটন, রফিক, যুবলীগ নেতা মোহাম্মদ নুরু, ছাত্রলীগ নেতা আমজাদ, রাকিন, রানা, রিদয়, রাকিব, লাবিব, তামিম, হাসান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD