1. admin@digonterbarta24.com : admin :
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৬:০৫ অপরাহ্ন
শিরোনাম :
পূজা মন্ডবে পরিদর্শনে সাবেক ছাত্রলীগ নেতা ইঞ্জিনিয়ার মিজানুর রহমান জনি দেশব্যাপি সাম্প্রদায়িক অপশক্তিকে কড়া হুশিয়ারি জানিয়ে পাহাড়তলী থানা ছাত্রলীগের বিক্ষোভ মিছিল গুইমারায় চার দিন ধরে নিখোঁজ ভাঙ্গারী ব্যবসায়ী শানু মিয়া বিশ্ব খাদ্য দিবস ২০২১ উপলক্ষে বাঘাইছড়িতে র‍্যালী ও আলোচনা সভা উদযাপন চট্টগ্রামে হরতাল প্রত্যাহার নিউ ইয়র্কে এইচআরপিবি’র মতবিনিময় সভা, প্রবাসীদের সম্পত্তি রক্ষায় ট্রাইব্যুনাল গঠনের দাবি মানিকছড়িতে যুবলীগের কর্মী সমাবেশ অনুষ্ঠিত চট্টগ্রামে মণ্ডপে হামলা, হরতালের ডাক আড়িয়াব শ্বারদীয় দুর্গা পূজামণ্ডপ পরিদর্শন করেন মেয়র হাছিনা গাজী বাংলাদেশ পুলিশ ক্রিকেট ক্লাবের নতুন কার্যনির্বাহী কমিটির বিশেষ সভা অনুষ্ঠিত

প্রকাশের অপেক্ষায় বেজিস্ট রুয়েল অরভিলের প্রথম গান”শ্বশুরবাড়ী”

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ২৪৩ বার পঠিত

বিনোদন ডেস্কঃ

কেমন আছেন?

আলহামদুলিল্লাহ ভাল আছি।

বর্তমানে ব্যান্ড সংগীতের খুব খারাপ সময় যাচ্ছে! ব্যাপারটা কিভাবে মূল্যায়ন করছেন?

আসলে করনা প্রায় সকল সেক্টরেই আঘাত করেছে, তবে অন্যান্য জগৎ কোন ভাবে ঘুরে দাড়াতে পারলেও সাংস্কৃতিক জগতের পক্ষে একটু কষ্টকর হয়ে দাড়িয়েছে। স্টেজ শো একজন সংগীত শিল্পী কিংবা সংগীতের সাথে জড়িত যারা আছেন তাদের কিন্তু প্রধান উপার্জনের জায়গা বর্তমানে এই পাইরেসি বা সংগীত দেখার জগতে। গত দুই বছরের পরিস্থিতি আমরা সকলেই কম বেশি জানি। এ অবস্থায় সকলের অবস্থা যে সুখকর এটা কোন ভাবেই বলা যাবে না। আশা রাখি খুব শীঘ্রই এই অনাকাঙ্ক্ষিত অবস্থার অবসান হবে।

প্রথম স্টেজে গেয়েছিলেন-বাজিয়েছেন কবে,অনুভূতী কিরকম ছিল?

২০১০ সালে তখন নতুন গীটার বাজানো শিখছিলাম, তখন প্রায়ই স্যারের সাথে ওনার প্রোগ্রাম দেখতে যেতাম। ২০১০ এর শেষের দিকে কোন এক প্রোগ্রামে স্যার মজার ছলেই স্টেজে তুলে দেন। তবে স্টুডেন্ট হিসেবে অবশ্যই ওই দিনটি স্মরণীয় হয়ে থাকবে।

করোনার কারনে সব কন্সার্ট,শো ত বন্ধ কিভাবে সময় কাটাছেন?

আপাতত নিজের গান নিয়ে কাজ করছি, ভালো কিছু কাজ শ্রোতাদের দেওয়ার চেষ্টা করছি, শিখছি আর পাশাপাশি পরিচর্যা করছি নিজেকে একজন ভাল মানুষ হিসেবে প্রতিষ্ঠা করার, এই তো।

আপনার কোন মৌলিক গান আছে?
বা সামনে কি প্রকাশ পাবে?

নেই,তবে বেশ কিছু মৌলিক গান নিয়ে কাজ করছি। সামনেই একটি সিংগেল ও একটি মিউজিক ভিডিও প্রকাশ পাবে আমার YouTube চ্যানেল থেকে।

নতুন গান টি নিয়ে কিছু বলুন?

১৬ই জুলাই, ২০২১ আমার নতুন গান টি রিলিজ হবে।কথা,সুর,আমার নিজের। গানের টাইটেল- শ্বশুরবাড়ী,সংগীত এবং সাউন্ড করেছেন মিনহাজ আয়নান।

গানের পাশাপাশি আর কিছু কি করা হয়?

পড়াশোনা করছি, ছোটখাটো স্টার্টআপ আছে একটি, ওটা দেখছি, পরিবারকে সময় দিচ্ছি।

ছোট থেকেই কি সংগীতের সাথে যুক্ত ছিলেন?

ছোট ঠিক না, ক্লাস ৬-৭ থেকে ব্যান্ড মিউজিক শুনার প্রতি ঝোক বেড়ে যায়। ওই শুনতে শুনতেই ভাল লাগা ও স্বপ্ন দেখা। তবে ভাল লাগাটাই রয়ে গিয়েছে, স্বপ্ন আর পূর্ণ হয় নি।

গান নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনা কি?

পৃথিবীর এই কঠিন বাস্তবতায় পরিকল্পনাটা বলাটা খুবই কঠিন, তবে গান করছি, করে যাব। ভবিষ্যৎ বলে দিবে আসলে কি করা উচিত হবে, তবে গান করে যাওয়ার ইচ্ছা অবশ্যই থাকবে।

গানের জগতে আপনি কাকে আইডল হিসেবে মানেন?বা ক্ণ কোন ব্যান্ডকে ফলো করেন।

Alter Bridge, Cold Play, U2, Audioslave, Brian Adams, Three Doors Down, Breaking Benjamin সহ আরো অনেকেই হয়তো এখন সকলের নাম মনে আসছে না।

আপনার সংগীতে আসার পেছনে কার অনুপ্রেরনা সব থেকে বেশী?

অবশ্যই আমার পরিবার, তাঁদের সহযোগিতা না পেলে কোন কিছুই সম্ভব হত না।

গানের মাধ্যমে দেশের জন্য কিছু করার কি পরিকল্পনা আছে?

আপাতত আমি অতি ক্ষুদ্র একজন মানুষ, দেশের কোন সেবায় যদি এগিয়ে আসার সুযোগ পাই, আমি নিরদ্বিধায় ঝাপিয়ে পড়তে প্রস্তুত।

আপনার বর্তমান ব্যান্ড ‘এবং বাকী সদস্যদের নিয়ে কিছু বলুন?
বর্তমানে চাটগাঁ এর সাথে কাজ করছি এবং ব্যান্ডের সকলেই আমার মৌলিক গান নিয়ে উৎসাহিত, এর চেয়ে ভাল আর কি হতে পারে! আমি সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

বর্তমান মহামারী পরিস্থিতি নিয়ে মিউজিক ইন্ড্রাস্ট্রিতে খুব অস্থিরতা চলছে, যদি কিছু বলেন এ নিয়ে।

ইন্ডাস্ট্রির সাথে জড়িত যারা আছেন, তাদের আর কি বলবো? সকলেই তো বিপদে আছে, এর পরও যদি সম্ভব হয় তবে আশেপাশের মিউজিশিয়ান ভাইবোনের দিকে নজর দিন যাদের হয়তো পর্যাপ্ত আছে, সরকারের কাছেও আবেদন থাকবে যদি সম্ভব হয় তবে সাংস্কৃতিক জগতের দিকে একটু দৃষ্টিপাত করার।

এখন খুব তারাতাড়ি নতুন শিল্পীরা ভাইরাল,হচ্ছে কাভার গান গেয়ে।আপনি।কিসের পক্ষে মৌলিক নাকি কাভার?

দেখুন আমরা আসলে দুটি বিষয় এক করে ফেলি অনেক সময়, মৌলিক গান এবং কভার। একটা হল আপনার পরিচায়ক অপরটি হল আপনার পরিধি। কভার করা খারাপ কিছু নয়, এটা জ্ঞানের পরিধি বাড়ায় আর অর্জিত জ্ঞান মৌলিক সৃষ্টিকে সমৃদ্ধ করে। আর ভাইরাল শব্দটা নতুন শোনালেও এর ব্যাপ্তি কিন্তু বহু আগে থেকেই আছে। আমরা নগর বাউল, সোলস, ARK, LRB, মাইলস্ এই ব্যান্ড দের কিভাবে চিনি? আসিফ ভাই, সুবির নন্দি দাদা, এন্ড্রু কিশোর দাদা, রুনা লায়লা আপু ওনাদের কিভাবে চিনি? তাদের বিখ্যাত গানের মাধ্যমেই কিন্তু, ওনাদের গান ছড়িয়ে গিয়েছিল বাংলাদেশের প্রতিটি প্রান্তে, এবং এটাই কিন্তু ভাইরালের লক্ষন। ভাইরাল বিষয়টা হয়তো সোশাল মিডিয়া এর কারণে এখন বেশি শোনা যাচ্ছে, তবে মানুষ বরাবরই তার রুচি ও পছন্দ অনুযায়ী গান অথবা যেকোন সৃষ্টি ভাইরাল করেছে সেটা ভাল লাগা থেকে হোক বা হাসির খোরাক হিসেবে হোক। তবে আমার মতামতের সাথে সবার মতামত এক নাও হতে পারে, আমি শুধুমাত্র আমার ব্যাক্তিগত চিন্তাশক্তি থেকে যা ধারণা তা প্রকাশ করেছি ভুল ত্রুটি ক্ষমা করবেন।

আমাদের সাথে কথা বলে কেমন লাগলো?
আপনার ভক্তদের উদ্দেশ্যে কিছু বলুন-

অবশ্যই ভাল লেগেছে, বিশেষ করে আপনি বেশ বন্ধুসুলভ একজন ব্যক্তি, পরিচিত হয়েও ভাল লাগলো। আর আমি অতি সাধারণ একজন মানুষ, এই মানুষের ভক্ত নেই, আমি ভক্তের থেকেও মানুষের সাথে মেলামেশায় বিশ্বাসী বেশি। সকালের সাথে মিশতে ভাল লাগে, শিখতে ভাল লাগে। তবে অবশ্যই যারা আমার গান শুনেন তাদের প্রতি কৃতজ্ঞ, বাজারে অনেক গান আছে, এর ভেতরেও আমার গান শুনছেন, ভালবাসছেন এর চেয়ে বেশি কিছু চাওয়ার নেই। আর অবশ্যই গান ভাল না লাগলেও আমার যে অফিশিয়াল পেইজটি রয়েছে, Ruel Orvil Ruh, সেখানে মতামত জানাবেন, আমি নিজের কাজ ভাল করার চেষ্টা অবশ্যই করবো আপনাদের মতামতের উপর ভিত্তি করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD