1. admin@digonterbarta24.com : admin :
মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১০:৪৬ অপরাহ্ন
শিরোনাম :
ঝালকাঠিতে গাঁজা ও ইয়াবাসহ মাদক কারবারী গ্রেপ্তার শাবিপ্রবির ভিসি’র অব্যাহতির দাবীতে ঝালকাঠিতে প্রতিকি অনশন মৌলভীবাজারের বড়লেখায় ভোক্তা অধিদপ্তরের অভিযানে ৫ প্রতিষ্টানে জরিমানা গুইমারায় কয়েলের আগুনে গোয়ালঘর পুড়ে মরল গরু গুইমারায় গলায় ফাঁস দিয়ে মহিলার ফাঁস ডিসি মিজানুর রহমানে সহায়তায় ইউএনও মো জুয়েল রানার হাত ধরেই বরকলে প্রথম গার্লস স্কুল স্থাপন নানিয়ারচরে জলবায়ু পরিবর্তনে স্থিতিস্থাপকতা সৃষ্টিতে আলোচনা সভা রাঙ্গামাটিতে ইউপি চেয়ারম্যান শপথ গ্রহণের পর গ্রেফতার তাড়াশের নাদোসৈয়দপুর মুসলিমপাড়ায় হাতেম আলী বাড়ীতে তিনটি গরু চুরি কমলগঞ্জের লাউয়াছড়া বন থেকে মানবদেহের কঙ্কাল উদ্ধার

উলিপুরে কঠোর লকডাউনে ঈদ কে সামনে রেখে ব্যবসায়ীদের মানববন্ধন ও বিক্ষোভ

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ৯৮ বার পঠিত

মো:মোরশেদ হাসান লালু কুড়িগ্রামঃ
কুড়িগ্রামের উলিপুরে সরকারের বিধি নিষেধ উপেক্ষা করে লকডাউনে দোকানপাট খোলার দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে একদল সাধারন ব্যবসায়ী।

শনিবার দুপুরে কাপড় ও জুতার ব্যবসায়ীগণ শহরের বড় মসজিদ মোড়ে ( গবা মোড়) প্রায় ঘন্টাব্যাপী এ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন। প্রত্যক্ষদর্শীরা জানান, সরকার ঘোষিত কঠোর লকডাউনে দোকানপাট বন্ধ হয়ে যাওয়ায় অনেকটা বেকার হয়ে পড়েছেন কাপড়-জুতার দোকানের মালিক ও কর্মচারীরা।

কোরবানির ঈদকে সামনে রেখে তাদের বেচাকেনা থাকলে কর্মচারিদের বেতন ও নিজেদের কিছুটা উপকার হবে বলে তারা দোকানপাট খোলার দাবিতে এ মানববন্ধন করেন।এসময় খবর পেয়ে উলিপুর উপজেলা নির্বাহী অফিসার ও উলিপুর থানার অফিসার ইনচার্জ ( ওসি) ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিক্ষোভকারীদের বুঝিয়ে শান্ত করেন এবং পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

দোকান ভাড়া, কর্মচারী বেতন, এনজিও কিস্তি, ব্যাংক লোন, কাপড় ও জুতা মহাজনদের কাছে দেনা, বিদ্যুত বিল ও পরিবারের ব্যায় সব মিলিয়ে এ সকল দোকানীরা হতাশায় পরেছেন। ফলে ব্যবসায়ী ও কর্মচারীদের মাঝে উত্তেজনা বিরাজ করে।

বস্ত্র ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি রিয়াজুল ইসলাম বলেন,সরকারের নির্দেশ আমরা অবশ্যই মেনে চলব।কিন্তু আজকের বিক্ষোভ ও মানববন্ধন সম্বন্ধে তিনি কিছুই জানেন না বলে জানান। এছাড়া উলিপুর বণিক সমতির সভাপতি সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবা বলেন,সারাদেশে লকডাউন চলাকালীন এধরনের কর্মসূচি নিন্দনীয়। উলিপুর থানার অফিসার ইনচার্জ ইমতিয়াজ কবির বলেন,খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হলে কিছুক্ষণের মধ্যেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।

ইউ এন ও নুরে জান্নাত রুমি বলেন, ব্যবসায়ীদের সাথে কথা বলে পরিস্থিতি স্বাভাবিক করা হয়েছে।। ব্যাবসায়ী ও কর্মচারীদের সমস্যা থেকেই ঈদ কে সামনে রেখে বেশ কিছু ব্যবসায়ী মানববন্ধনে অংশ নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD