1. admin@digonterbarta24.com : admin :
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৫:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
পূজা মন্ডবে পরিদর্শনে সাবেক ছাত্রলীগ নেতা ইঞ্জিনিয়ার মিজানুর রহমান জনি দেশব্যাপি সাম্প্রদায়িক অপশক্তিকে কড়া হুশিয়ারি জানিয়ে পাহাড়তলী থানা ছাত্রলীগের বিক্ষোভ মিছিল গুইমারায় চার দিন ধরে নিখোঁজ ভাঙ্গারী ব্যবসায়ী শানু মিয়া বিশ্ব খাদ্য দিবস ২০২১ উপলক্ষে বাঘাইছড়িতে র‍্যালী ও আলোচনা সভা উদযাপন চট্টগ্রামে হরতাল প্রত্যাহার নিউ ইয়র্কে এইচআরপিবি’র মতবিনিময় সভা, প্রবাসীদের সম্পত্তি রক্ষায় ট্রাইব্যুনাল গঠনের দাবি মানিকছড়িতে যুবলীগের কর্মী সমাবেশ অনুষ্ঠিত চট্টগ্রামে মণ্ডপে হামলা, হরতালের ডাক আড়িয়াব শ্বারদীয় দুর্গা পূজামণ্ডপ পরিদর্শন করেন মেয়র হাছিনা গাজী বাংলাদেশ পুলিশ ক্রিকেট ক্লাবের নতুন কার্যনির্বাহী কমিটির বিশেষ সভা অনুষ্ঠিত

উলিপুরে কঠোর লকডাউনে ঈদ কে সামনে রেখে ব্যবসায়ীদের মানববন্ধন ও বিক্ষোভ

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ৭৫ বার পঠিত

মো:মোরশেদ হাসান লালু কুড়িগ্রামঃ
কুড়িগ্রামের উলিপুরে সরকারের বিধি নিষেধ উপেক্ষা করে লকডাউনে দোকানপাট খোলার দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে একদল সাধারন ব্যবসায়ী।

শনিবার দুপুরে কাপড় ও জুতার ব্যবসায়ীগণ শহরের বড় মসজিদ মোড়ে ( গবা মোড়) প্রায় ঘন্টাব্যাপী এ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন। প্রত্যক্ষদর্শীরা জানান, সরকার ঘোষিত কঠোর লকডাউনে দোকানপাট বন্ধ হয়ে যাওয়ায় অনেকটা বেকার হয়ে পড়েছেন কাপড়-জুতার দোকানের মালিক ও কর্মচারীরা।

কোরবানির ঈদকে সামনে রেখে তাদের বেচাকেনা থাকলে কর্মচারিদের বেতন ও নিজেদের কিছুটা উপকার হবে বলে তারা দোকানপাট খোলার দাবিতে এ মানববন্ধন করেন।এসময় খবর পেয়ে উলিপুর উপজেলা নির্বাহী অফিসার ও উলিপুর থানার অফিসার ইনচার্জ ( ওসি) ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিক্ষোভকারীদের বুঝিয়ে শান্ত করেন এবং পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

দোকান ভাড়া, কর্মচারী বেতন, এনজিও কিস্তি, ব্যাংক লোন, কাপড় ও জুতা মহাজনদের কাছে দেনা, বিদ্যুত বিল ও পরিবারের ব্যায় সব মিলিয়ে এ সকল দোকানীরা হতাশায় পরেছেন। ফলে ব্যবসায়ী ও কর্মচারীদের মাঝে উত্তেজনা বিরাজ করে।

বস্ত্র ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি রিয়াজুল ইসলাম বলেন,সরকারের নির্দেশ আমরা অবশ্যই মেনে চলব।কিন্তু আজকের বিক্ষোভ ও মানববন্ধন সম্বন্ধে তিনি কিছুই জানেন না বলে জানান। এছাড়া উলিপুর বণিক সমতির সভাপতি সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবা বলেন,সারাদেশে লকডাউন চলাকালীন এধরনের কর্মসূচি নিন্দনীয়। উলিপুর থানার অফিসার ইনচার্জ ইমতিয়াজ কবির বলেন,খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হলে কিছুক্ষণের মধ্যেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।

ইউ এন ও নুরে জান্নাত রুমি বলেন, ব্যবসায়ীদের সাথে কথা বলে পরিস্থিতি স্বাভাবিক করা হয়েছে।। ব্যাবসায়ী ও কর্মচারীদের সমস্যা থেকেই ঈদ কে সামনে রেখে বেশ কিছু ব্যবসায়ী মানববন্ধনে অংশ নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD