1. admin@digonterbarta24.com : admin :
মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১:৫৮ অপরাহ্ন
শিরোনাম :
চট্টগ্রামে নগর ও জেলায় পৌনে ৯ লাখ শিক্ষার্থী ভ্যাকসিনের আওতায় ঝালকাঠিতে গাঁজা ও ইয়াবাসহ মাদক কারবারী গ্রেপ্তার শাবিপ্রবির ভিসি’র অব্যাহতির দাবীতে ঝালকাঠিতে প্রতিকি অনশন মৌলভীবাজারের বড়লেখায় ভোক্তা অধিদপ্তরের অভিযানে ৫ প্রতিষ্টানে জরিমানা গুইমারায় কয়েলের আগুনে গোয়ালঘর পুড়ে মরল গরু গুইমারায় গলায় ফাঁস দিয়ে মহিলার ফাঁস ডিসি মিজানুর রহমানে সহায়তায় ইউএনও মো জুয়েল রানার হাত ধরেই বরকলে প্রথম গার্লস স্কুল স্থাপন নানিয়ারচরে জলবায়ু পরিবর্তনে স্থিতিস্থাপকতা সৃষ্টিতে আলোচনা সভা রাঙ্গামাটিতে ইউপি চেয়ারম্যান শপথ গ্রহণের পর গ্রেফতার তাড়াশের নাদোসৈয়দপুর মুসলিমপাড়ায় হাতেম আলী বাড়ীতে তিনটি গরু চুরি

বান্দরবান জেলা ছাত্রলীগের উদ্যোগে করোনার বুথ স্থাপন

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : শনিবার, ১০ জুলাই, ২০২১
  • ৯৯ বার পঠিত

কে এইচ মহসিন বান্দরবান জেলা প্রতিনিধিঃ- সারাদেশ ব্যাপি করোনা প্রাদুর্ভাব বৃদ্ধির কারণে সরকার ও তার দলীয় অংঙ্গ সংগঠন গুলো বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করছেন জন সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে।

এরই ধারাবাহিকতায় ৯ই জুলাই, শুক্রবার সকাল ১১ টায় বাংলাদেশ ছাত্রলীগ বান্দরবান জেলার উদ্যোগে করোনা প্রতিরোধক বুথ স্থাপন এর শুভ উদ্বাধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির দিক নির্দেশনা অনুযায়ী বাংলাদেশ ছাত্রলীগ বান্দরবান জেলার উদ্যোগে করোনা পরিস্থিতিতে সাধারণ মানুষ যাতে তাদেরকে সুরক্ষিত রাখতে পারে সে কথা বিবেচনা করে জেলা সদরের গুরুত্বপূর্ণ পয়েন্টে করোনা প্রতিরোধক বুথ স্থাপনের ব্যাবস্থা গ্রহণ করেছে।

বুথে থাকবে জীবাণু মুক্ত করার জন্য হ্যান্ড সেনিটাইজার, মুখে ব্যবহারের জন্য মাক্স এবং ব্যবহৃত মাক্স ফেলার জন্য একটি সুরক্ষিত ডাস্টবিন।

বান্দরবান জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনি সুশীলের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মোঃ কাউছার সোহাগ সভাপতি বাংলাদেশ ছাত্রলীগ বান্দরবান পার্বত্য জেলা।

প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য মন্ত্রী বলেন- জাতির পিতা বঙ্গবন্ধুর প্রানের সংগঠন ছাত্রলীগ ৫২ এর ভাষা আন্দোলন থেকে শুরু করে মহান মুক্তিযুদ্ধে ছাত্রলীগের অবদান রয়েছে। ছাত্রলীগ আগামী দিনের দেশ পরিচালনায় ভুমিকা রাখবে। তাদের বর্তমান কর্মপরিকল্পনাই সুন্দর আগামীর সুচনা করবে। বিগত সময়েও বান্দরবান জেলা ছাত্রলীগের হ্যালো বাংলাদেশ ফ্রী এম্বুলেন্স সার্ভিস চালু করায় সারাদেশে তা আলোচিত হয়েছে।
রমজান মাসেও মাসব্যাপী রোজাদারদের মাঝে ইফতার বিতরণ কর্মসুচি ছিলো অত্যন্ত প্রশংসনীয়। বান্দরবান জেলা ছাত্রলীগের উদ্যোগে করোনা বুথ স্থাপনের এই কাজে সকলে সহায়তা করবেন যাতে এই বুথ গুলোর সঠিক ব্যাবহার নিশ্চিত হয়।

ছাত্রলীগ সভাপতি কাওছার সোহাগ বলেন- পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বাবু বীর বাহাদুর উশৈসিং এমপি মহোদয়ের দিকনির্দেশনা অনুযায়ী আমরা আমাদের এই কার্যক্রম পরিচালনা করছি।তাহার মাধ্যমেই বাংলাদেশ ছাত্রলীগ বান্দরবান জেলার সকল কর্মকাণ্ড মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে পৌঁছে দিতে চাই।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন -বান্দরবান জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, লক্ষীপদ দাশ, রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সহ-সভাপতি আবদুর রহিম চৌধুরী, সেক্রেটারি অমল কান্তি দাশ সহ জেলা ছাত্রলীগ ও পৌর আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে ছাত্রলীগের এই কর্মকান্ডকে এগিয়ে নিয়ে যেতে পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর দশ হাজার এবং লক্ষীপদ দাশ বিশ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করেন।

রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সহ সভাপতি আবদুর রহিম চৌধুরী ও সেক্রেটারি অমল কান্তি দাশ বলেন, ছাত্রলীগের এই করোনা বুথ স্থাপনের উদ্যোগ একটি সুন্দর পরিকল্পিত ও সময় উপযোগী পদক্ষেপ। যদি ছাত্রলীগ আমাদের কোন সহায়তা চায় তাহলে আমাদের রেডক্রিসেন্ট সোসাইটির ভোলান্টিয়ার গণ সেচ্ছায় তাদের কে সহায়তা প্রদান করতে প্রস্তুত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD