1. admin@digonterbarta24.com : admin :
বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৯:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
বাগেরহাটে কোস্টস (COASTS) প্রকল্পের জেলা পর্যায়ের অবহিত করন সভা অনুষ্ঠিত বাগেরহাটে ইট বোঝাই ট্রলির ধাক্কায় নারীসহ তিনজন নিহত ঢাকা জেলা দক্ষিণ ও কেরানীগঞ্জ মডেল ছাত্রলীগের প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ মৌলভীবাজারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ টুর্নমেন্টের উদ্বোধন নগর যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন’কে স্বাগত জানিয়ে যুবলীগ নেতা নোবেলের উদ্যোগে বিশাল মিছিল বীজন নাট্য সম্মাননা পাচ্ছেন কবি গোলাম মাওলা জসিম মডেল মসজিদ নির্মাণের দাবিতে রামগড়ে ধর্মপ্রাণ মুসল্লিদের মানববন্ধন ও স্মারকলিপি পেশ রেলের জায়গা বহুতল ভবন কর্মচারীদের উপর হামলা,চাকরী খেয়ে ফেলার হুমকি টাংগাইলের সখীপুর উপজেলা ও পৌর জাতীয় পার্টির কমিটি নিয়ে মামা- ভাগ্নে গ্রুপিং বাকলিয়া থানা পুলিশের অভিযানে ০৮ কেজি গাঁজা সহ ০২জন মাদক ব্যবসায়ী গ্রেফতার

১৫ লাখেই মিলবে মানিকছড়ির ১০ ‘বস’

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১
  • ১০৮ বার পঠিত

মো. রবিউল হোসেন, খাগড়াছড়ি:- আসন্ন কোরবানি উপলক্ষে বিক্রির জন্য ১০টি ষাঁড় প্রস্তুত করেছেন মো. কামাল হোসেন। শখ করে ষাঁড় গুলোর নাম রেখেছেন ‘বস’। প্রত্যেকেই সমমাপের সুঠাম গঠন ও আকর্ষণীয় হওয়ায় দাম হাকাচ্ছেন ১৫ লাখ।

খামারি কামাল হোসেনের বাড়ি খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলার ১নং মানিকছড়ি (সদর) ইউনিয়নের একসত্যাপাড়া গ্রামে। সেখানে তিনি তার নিজ বাড়িতেই গড়ে তুলেছেন ব্যাক্তিগত দেশি গরুর খামার। আর এই খামারেরই আসন্ন কোরবানীর কথা মাথায় রেখে লালন-পালন করছেন ষাঁড়গুলোকে। এখনো কোন হাটে তুলেননি বসদের। তবে চলমান করোনা পরিস্থিতিতে সঠিকমূল্যে বিক্রয় নিয়েও শঙ্কায় রয়েছেন তিনি।

মো.কামাল হোসেন বলেন, ষাঁড়গলো ভিবিন্ন রঙ্গের হওয়ায় ব্যবসায়ীদের জন্য সুবিধা হবে। উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের পরামর্শে ষাঁড়গুলোকে সম্পূর্ণ দেশীয় খাবার খাওয়ানো হয়েছে। ক্ষতিকর কোনো ওষুধ কিংবা বিকল্প খাবার ছাড়াই বসদের গড় ওজন দাঁড়িয়েছে ৫-৭ মণে। ১৫ লাখ টাকায় বসদের বিক্রি করার প্রত্যাশা তাঁর।

মানিকছড়ি উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সূচয়ন চৌধুরী বলেন, ষাঁড়গুলো ব্যক্তিগত উদ্দ্যোগে ও তাঁদের পরামর্শে লালন-পালন করা হয়েছে। উপজেলায় ছোট-বড় ৪০টি খামার আছে। প্রায় সকল খামারের আসন্ন কোরবানের উদ্দেশ্যে গরু প্রস্তুত করা হচ্ছে। তবে কামালের খামারের ষাঁড়গুলো বেশ বড় ও সুঠাম। চলমান লকডাউন ও করোনা পরিস্থিতিতে উপজেলার হাটগুলোতে বাহিরের ক্রেতা না আসলে প্রস্তুতকৃত কোরবানীর পশুগুলো নিয়ে হিমসিম খেতে হবে খামারীদের।

বিজ্ঞপ্তি:- কারো দেশি গরু প্রয়োজন হলে যোগাযোগ করুন (01825-673202) মো. কামাল হোসেন।

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD