1. admin@digonterbarta24.com : admin :
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬:২০ অপরাহ্ন

কোনাবাড়িতে সবজি বাগানে গাঁজার চাষ, উদ্ধার করেছে র‌্যাব-১, গ্রেফতার-১

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : সোমবার, ৫ জুলাই, ২০২১
  • ৭২ বার পঠিত

এজি কায়কোবাদ, বিশেষ প্রতিনিধিঃ গাজীপুর মহানগরের কোনাবাড়ির দেউলিয়াবাড়ি বাগানবাড়ি এলাকা হতে ৪৬টি ছোট বড় কাঁচা গাঁজা গাছ সহ ০১(এক) জন মাদক ব্যবসায়ী গ্রেফতার করেছে র‌্যাব-১, স্পেশালাইজড কোম্পানী, পোড়াবাড়ী ক্যাম্প, গাজীপুর।

০৪ জুলাই ২০২১ তারিখ, গাজীপুর মহানগরের কোনাবাড়ি থানাধীন দেউলিয়াবাড়ী এলাকায় একজন মাদক ব্যবসায়ী দীর্ঘদিন যাবৎ বাড়ির পাশে সবজিক্ষেতে মাদকদ্রব্য গাঁজা গাছ চাষসহ গাঁজা ক্রয় বিক্রয় করে আসছে। উক্ত গোপন সংবাদের ভিত্তিতে অত্র কোম্পানীর কোম্পানী কমান্ডার মেজর এএসএম মাঈদুল ইসলাম ও সিনিয়র সহকারী পুলিশ সুপার, জিএম মাজহারুল ইসলাম দ্বয়ের নেতৃত্বে র‌্যাবের একটি আভিযানিক দল জিএমপি, গাজীপুর কোনাবাড়ি থানাধীন দেউলিয়াবাড়ি বাগানবাড়ি সাকিনস্থ ধৃত আসামী মোঃ আকাশ মিয়া(৩৫)এর বসত বাড়ির পূর্ব পাশে তার তত্ত্বাবধানে আবাদকৃত সবজিক্ষেত এ অভিযান পরিচালনা করেন।

এ সময়, আভিযানিক দলটি মোঃ আকাশ মিয়া(৩৫), পিতা-মৃত আব্দুল সালাম, মাতা-মোসাঃ রোকসানা বেগম, সাং-দেউলিয়াবাড়ী বাগানবাড়ী, থানা-কোনাবাড়ি, জিএমপি, গাজীপুর‘কে হাতে নাতে গ্রেফতার করেন।

অভিযান পরিচালনার সময় উপস্থিত সাক্ষীদের সম্মুখে গ্রেফতারকৃত আসামী মোঃ আকাশ মিয়া (৩৫) এর স্বীকারোক্তি ও দেখানোমতে তার বসত বাড়ীর পূর্ব পাশে তার তত্ত্বাবধানে আবাদকৃত সবজিক্ষেতের ভিতর চাষ করা ছোট ও বড় মোট ৪৬ (ছেচল্লিশ) টি কাঁচা গাঁজা গাছ (মুল, কান্ড, পাতাসহ যাহার ওজন অনুমান ৩৭.৬০০ কেজি) উদ্ধার করেন।

র‌্যাব -১ কর্মকর্তা, এস আই গাজী মাহতাব উদ্দিন জানান অত্র কোম্পানির চৌকস
কোম্পানী কমান্ডার ও স্কোয়াড কমান্ডার স্যার এর নেতৃত্বে র‌্যাবের একটি আভিযানিক দল উক্ত গাঁজার গাছ উদ্ধার পূর্বক জব্দ করেন। আসামিকে (মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন ২০১৮ সাল) মাদক আইনে এজাহার দাখিল করে কোনাবাড়ি থানায় হস্তান্তর করা হয়েছে।

র‌্যাব-১, স্পেশালাইজ্ড কোম্পানী
পোড়াবাড়ী ক্যাম্প, গাজীপুর-এর কোম্পানি কমান্ডার, মেজর এএসএম মাঈদুল ইসলাম জানান, সে দীর্ঘদিন যাবৎ আইনের চোখ ফাঁকি দিয়ে তার নিজ আবাদকৃত সবজিক্ষেতের ভিতর কৌশলে গাঁজার গাছ চাষ করে জিএমপি কোনাবাড়ী থানাসহ আশ-পাশের বিভিন্ন এলাকায় মাদকদ্রব্য গাঁজা বিক্রয় করে। র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে সবসময়ই মাদক উদ্ধারের ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব এসকল মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে দীর্ঘদিন ধরে গোয়েন্দা কার্যক্রম পরিচালনা করে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD