1. admin@digonterbarta24.com : admin :
শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ১০:৪৫ অপরাহ্ন

মহাসড়কে কড়াকড়ি- জনস্রোতে অলিগলি

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : রবিবার, ৪ জুলাই, ২০২১
  • ৯৬ বার পঠিত

এজি কায়কোবাদ, বিশেষ প্রতিনিধিঃ করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে সারা দেশে বৃহস্পতিবার (১ জুলাই) সকাল ৬টা থেকে শুরু হয়েছে কঠোর লকডাউন।

কঠোর লকডাউন কার্যকর করতে র‌্যাব, পুলিশ, বিজিবির পাশাপাশি সেনাবাহিনীর টহল কার্যক্রম চলমান রয়েছে। এছাড়া ও জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত অব্যাহত রয়েছে।

গাজীপুরে কঠোর বিধিনিষেধে গণপরিবহণ, শপিংমল ও মার্কেট বন্ধ থাকলেও রাস্তাঘাট এবং বাজারে ভিড় করছেন মানুষ। স্বাস্থ্যবিধি মানছেন না অনেকেই। অলিগলিতে গাদাগাদি করে বাজারে কেনাকাটা করছেন। অলি গলিতে আড্ডা দিচ্ছেন, চায়ের দোকানে আড্ডা দিচ্ছেন।

এদের মধ্যে কারও মুখে মাক্স আছে, কারো মাক্স নেই, কারো মাক্স থুতনিতে, কারো মাক্স গলায় ঝোলানো রয়েছে।

তবে অভিযানে আসলে সটকে পড়ছে তারা। অনেকে টের পেয়ে অভিযানের আগে দোকানপাট বন্ধ করে দেন। তারা চলে গেলে পুনরায় দোকান খুলেন।

দেখা যায় পুলিশ আসলে দোকান-পাট বন্ধ হয় আর তারা চলে গেলেই সব স্বাভাবিক। দোকান-পাট খোলার কারণে ভিড় বাড়ছে দোকানগুলোতে। এছাড়া বিভিন্ন গলিতে সকাল থেকে ছোট ছোট চায়ের দোকান ও ছোট রাস্তার পাশে ফুটপাতেও দোকান খুলতে দেখা গেছে। আর এসব দোকানে সাধারণ মানুষের যথেষ্ট সমাগম।

সরকারি বিধিনিষেধ বাস্তবায়নে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সদর থানার সালনা, পোড়াবাড়ি, মাষ্টারবাড়ি সহ রাজেন্দ্রপুর চৌরাস্তা এলাকায় গত ০২ জুলাই (শুক্রবার) নিরাপত্তার দায়িত্বে থাকা সহঃ উপ-পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) জনাব মোঃ তৌফিকুল ইসলাম বিবিসি নিউজ২৪ কে জানান- দোকানের অর্ধেক শাটার খোলে পাহাড়া বসিয়েছে বিভিন্ন হোটেল ও দোকান মালিকরা। প্রশাসনের গাড়ি আসার খবর পাওয়া মাত্র বন্ধ করে দিচ্ছে প্রত্যেকের প্রতিষ্ঠান। আমাদের প্রত্যেকের সচেতন হতে হবে। তিনি আরো বলেন, জিএমপি সদর মেট্রো থানার অফিসার ইনচার্জ জনাব মোঃ রফিকুল ইসলাম স্যার-এর চৌকস দিক-নির্দেশনা অনুযায়ী সরকারি নির্দেশনা বাস্তবায়নে আমরা প্রথম দিন থেকেই কঠোর অবস্থানে রয়েছি। জরুরী পরিসেবা ব্যতীত এবং বিনা প্রয়োজনে কাউকে রাস্তায় বের হতে দেয়া হচ্ছে না।

র‍্যাব -১ স্পেশালাইজড কোম্পানি গাজীপুরের র‍্যাব কর্মকর্তা গাজী মাহ্তাব উদ্দিন জানান- র‍্যাব-১ গাজীপুরের পক্ষ থেকে জেলার বিভিন্ন পয়েন্টে র‌্যাবের চেকপোস্ট বসানো হয়েছে। সরকারি বিধি নিষেধ এর মধ্যে জরুরি যেসব যানবাহন চলাচল করার কথা সেগুলোকেই শুধু চলতে দেয়া হচ্ছে। প্রয়োজনের বাহিরে কেউ যাতে বাসা থেকে বের না হয় সে ব্যাপারে সচেতন হওয়ার তাগিদ দেয়া অব্যহত আছে। সরকারি বিধি নিষেধ বাস্তবায়নে অত্র ক্যাম্পের সম্মানিত কোম্পানি কমান্ডার মেজর এ এস এম মাঈদুল ইসলাম স্যারের নির্দেশনা অনুযায়ী আমরা কাজ করছি।‌

হাইওয়ে পুলিশ গাজীপুর রিজিয়ন নাওজোর থানার অফিসার ইনচার্জ জনাব উজায়ের আল মাহমুদ আদনান জানান- মানুষকে বোঝাতে গেলে তারা অভাব দেখায়। সরকারি নির্দেশনা অনুযায়ী সবাই যদি সচেতন না হয় তাহলে সংক্রমণটা যার হবে, তার পরিবারের হওয়ার সম্ভাবনা থাকবে। কর্মচঞ্চল এই পৃথিবীতে বেঁচে থাকতে হলে সবাইকে কিছু না কিছু করতে হয়। জীবন-জীবিকা দুইটাই প্রয়োজন। জীবন আগে, তারপর জীবিকা।

তিনি আরো বলেন, গাজীপুর জেলা হাইওয়ে পুলিশের পুলিশ সুপার জনাব আলী আহমদ খান স্যারের নির্দেশনায় চেকপোস্ট বসিয়ে গাজীপুরে প্রবেশকৃত বিভিন্ন গাড়িকে পর্যবেক্ষণ করে দেখা হচ্ছে। সরকারের যে বিধিনিষেধ আছে তা কার্যকর করতে হাইওয়ে পুলিশ তৎপর রয়েছে। জরুরী পরিষেবা আওতায় যেসকল গাড়ির অনুমতি রয়েছে সেসব গাড়ি চলাচল করতে দেওয়া হচ্ছে। আর যেসব গাড়ি চলাচলের অনুমতি নেই সেসব গাড়ি আটক করে মামলা দেওয়া হচ্ছে।

কালিয়াকৈর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আদনান চৌধুরী বলেন, আমরা সবসময় তৎপর রয়েছি। অকারনে কাউকে বাইরে গেলে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। অকারণে দোকানপাট খোলায়,গাড়ি বের করায় ও অযথা বাড়ির বাহিরে বের হওয়ায় দন্ডসহ জরিমানা করা হয়েছে। স্বাস্থ্য বিধি মানার ব্যাপারে সচেতন হতে তাগিদ দেয়া হয়েছে।

করোনার বর্তমান পরিস্থিতি মোকাবেলায় র‍্যাব কর্তৃক গৃহিত পদক্ষেপ ও কার্যাবলি নিয়ে আজ (শনিবার) দুপুরে লকডাউনে র‌্যাবের কার্যক্রম পরিদর্শন শেষে র‌্যাবের আইন ও গণমাধ‌্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন বলেন- পাড়া-মহল্লায় অনেকেই স্বাস্থ্যবিধি মানছেন না। পাড়া-মহল্লায় স্পেশাল অভিযান পরিচালনা করা হবে। নাগরিকদের অনুরোধ করব পাড়া-মহল্লায় আপনারা জমায়েত হবেন না।

এছাড়াও আজ (রবিবার) লকডাউনকে পুঁজি করে কেও যেন মাদক পরিবহন না করতে পারে, এই বিষয়েও কঠোর হুশিয়ারি প্রধান করেন র‌্যাব- এর মুখপাত্র, আইন ও গণমাধ‌্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD