1. admin@digonterbarta24.com : admin :
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৫:০৬ অপরাহ্ন
শিরোনাম :
পূজা মন্ডবে পরিদর্শনে সাবেক ছাত্রলীগ নেতা ইঞ্জিনিয়ার মিজানুর রহমান জনি দেশব্যাপি সাম্প্রদায়িক অপশক্তিকে কড়া হুশিয়ারি জানিয়ে পাহাড়তলী থানা ছাত্রলীগের বিক্ষোভ মিছিল গুইমারায় চার দিন ধরে নিখোঁজ ভাঙ্গারী ব্যবসায়ী শানু মিয়া বিশ্ব খাদ্য দিবস ২০২১ উপলক্ষে বাঘাইছড়িতে র‍্যালী ও আলোচনা সভা উদযাপন চট্টগ্রামে হরতাল প্রত্যাহার নিউ ইয়র্কে এইচআরপিবি’র মতবিনিময় সভা, প্রবাসীদের সম্পত্তি রক্ষায় ট্রাইব্যুনাল গঠনের দাবি মানিকছড়িতে যুবলীগের কর্মী সমাবেশ অনুষ্ঠিত চট্টগ্রামে মণ্ডপে হামলা, হরতালের ডাক আড়িয়াব শ্বারদীয় দুর্গা পূজামণ্ডপ পরিদর্শন করেন মেয়র হাছিনা গাজী বাংলাদেশ পুলিশ ক্রিকেট ক্লাবের নতুন কার্যনির্বাহী কমিটির বিশেষ সভা অনুষ্ঠিত

সংগীতশিল্পী পিজিত মহাজনের গ্রামের বাড়িতে আগুন,প্রতিবাদের ঝড় সংগীতপাড়ায়

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : শনিবার, ৩ জুলাই, ২০২১
  • ১৬৭ বার পঠিত

অভি ভৌমিকঃ সঙ্গীতশিল্পী পিজিতের বাড়ি পুড়িয়ে দিলো দুর্বৃত্তরা সঙ্গীতশিল্পী পিজিতের বাড়ি পুড়িয়ে দিলো দুর্বৃত্তরা তরুণ সঙ্গীতশিল্পী পিজিত মহাজনের গ্রামের বাড়িটি দুর্বৃত্তরা আগুন জ্বালিয়ে পুড়িয়ে দিয়েছে। গত ১০ জুন মধ্যরাতে এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন পিজিত।

তিনি জানান, তার গ্রামের বাড়িটি চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার রাজানগর রানীরহাট পুলিশ ক্যাম্পের কাছেই হিন্দু পাড়ায় অবস্থিত। পূর্ব শত্রুতার জেরে এক প্রতিবেশী এই কাণ্ড ঘটিয়েছে বলে ধারণা পিজিতের।

পিজিত জানান, তিনি ইতোমধ্যে থানায় অভিযোগ করেছেন। পুলিশ এসে তার পুড়ে যাওয়া বাড়ির ধ্বংসাবশেষ দেখে গেছেন। কিন্তু এখনো পর্যন্ত তেমন কোনো কিনারা করতে পারেনি পুলিশ।

প্রশাসনের সহযোগিতা চেয়ে পিজিত মহাজন বলেন, আমার সব কিছু শেষ, কিছুই অবশিষ্ট নেই আর। আমার বাবা সারাজীবন মানুষের সেবা করেছেন। কারো কোনো ক্ষতি করেননি। আমার মা ছিলেন ধার্মিক মানুষ। সারাক্ষণ সংসার আর ধর্ম নিয়েই থাকতেন। মানুষকে সহযোগিতা করতেন। অথচ আজ তাদেরই রেখে যাওয়া একমাত্র স্মৃতি আমাদের বাড়িটা পুড়িয়ে দিলো!

পিজিত বলেন, আমি নিজেও গান গেয়ে মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। ক্যান্সার রোগীদের সহায়তায় গান করেছি, পুলিশ, সাংবাদিকসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের জন্য গান করেছি। আজ আমার এই বিপদে কে পাশে দাঁড়াবে?

জানা গেছে, স্থানীয় মুসলিমদের সহায়তায় পিজিতের বাড়ির মন্দিরটি রক্ষা পেয়েছে। কিন্তু সমস্ত আসবাবপত্র আর ঘর পুড়ে ছাই হয়ে গেছে।

এদিকে ঘটনার তদন্তের বিষয়ে রাঙ্গুনিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব মিলকি বলেছেন, পুলিশ আন্তরিকভাবে তদন্তের কাজ চালিয়ে যাচ্ছে। কিন্তু স্থানীয়দের কেউই অপরাধীদের সম্পর্কে কোনো তথ্য দিতে চাচ্ছেন না। তারপরও চেষ্টা চলছে, যত দ্রুত সম্ভব আসামীদের গ্রেপ্তার করার চেস্টা চলছে।

এদিকে এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদের ঝড় উঠেছে,এত দিন পরেও কেন আসামীরা ঘুরে বেড়াচ্ছে?প্রশাষণ কেন চুপ,তা জানতে চেয়ে বিভিন্ন শ্রেনী পেশার মানুষ এবং পিজিতের ভক্তরা তার পাশে দাড়িয়েছেন।

জাতীয় পুরস্কার প্রাপ্ত সুরকার প্লাবন কোরেশী
তার ফেইসবুকে বিচারের দাবিতে পোস্ট দিয়ে পিজিতের পাশে দাড়িয়েছেন, এবং এই জঘন্য ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন।

#iwantjustice পোস্ট দিয়ে পাশে দাড়িয়েছেন দেশের আরেক জনপ্রিয় সংগীত শিল্পী,দূরবীন ব্যান্ডের ভোকাল ও( সি এম সি ডি) র সভাপতি সাইদ শহীদ,

প্রতিবাদ জানিয়েছে পাংকা গান সহ এবং দেশের শতাধিক গানের জনপ্রিয় গীতিকার এবং সাংবাদিক অনুরুপ আইচ,

স্টেটাস দিয়ে প্রতিবাদ জানিয়েছেন এই প্রজন্মের জনপ্রিয় সংগীত শিল্পী ইউচুফ আহম্মেদ খান,

প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রাম মঞ্চ শিল্পী সংঘটনের সভাপতি সংগীতশিল্পী আলাউদ্দীন তাহের,

প্রতিবাদ জানিয়েছেন
চট্টগ্রাম মিউজিক্যাল ব্যান্ড এসোসিয়ানের পক্ষে সভাপতি সমর বড়ুয়া,

তিনি লিখেছেন আলোচিত সংগীত শিল্পী এবং আমাদের Apointmant secretary পিজিত মহাজনের সাথে ঘটে যাওয়া ঘটনার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাচ্ছি।

তাছাড়া পিজিতের দেয়া বিচার চাই শিরোনামের এই পোস্ট টি শেয়ার দিয়ে পাশে দাঁড়িয়েছেন দুইবাংলার সংগীতশিল্পী সমরজিৎ রয় সহ দেশের অনেক,সংগীত শিল্পী গীতিকার সুরকার, সাংবাদিক সহ অনেকেই।

সবার একটাই দাবী,কেন প্রশাষণ চুপ এবং জনপ্রতিনিধিরা কেন আসামীর পক্ষ হয়ে কথা বলবে??

আর কত অপরাধীরা এভাবে টাকা পয়সা আর ক্ষমতার প্রভাবে ধরা ছোঁয়ার বাইরে থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD