1. admin@digonterbarta24.com : admin :
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৮:৫৮ অপরাহ্ন
শিরোনাম :
করোনা ও ওমিক্রন থেকে রক্ষা পেতে সবাইকে ভ্যাকসিনের আওতায় আসতে হবেঃ সিভিল সার্জন বান্দরবানে পৃথক ২টি মাদক মামলার জব্দকৃত আলামত ধ্বংস উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সকল প্রোগ্রামের শিক্ষির্থীদের করোনা প্রদান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস বাগেরহাট প্রেসক্লাবের উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ মীরসরাইয়ে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় থানায় পাল্টাপাল্টি মামলা, গ্রেপ্তার ২ হাতিয়ায় ২ ইউপিতে চেয়ারম্যান সহ সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত  নড়াইলে অস্ত্র মামলায় ১জনের যাবজ্জীবন কারাদন্ড বাগেরহাটে মোসাফির ব্লাড ডোনারস ক্লাবের শুভ উদ্বোধন অনুষ্ঠিত কোভিট-১৯ এর জনসচেতনতা বৃদ্ধিতে বান্দরবানে মোবাইলকোর্ট পরিচালনা

শেরপুরে সর্বাত্মক লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে প্রশাসন

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : শুক্রবার, ২ জুলাই, ২০২১
  • ৮৬ বার পঠিত

মোঃ রাজন মিয়াঃশেরপুরে বিশেষ কঠোরতার মধ্য দিয়ে চলছে সরকারের দেওয়া প্রথম দিনের লকডাউন।

বৃহস্পতিবার (১ জুলাই) সকাল থেকেই শহরের বিশেষ কিছু জায়গায় জেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা পুলিশ, র‌্যাব ও সেনাবাহিনীসহ কয়েকটি টিম লকডাউনে মাঠে কাজ করছে। জরুরি প্রয়োজন ছাড়া রাস্তায় কাউকে বের হতে দেখা যায়নি। লকডাউন কঠোরভাবে পালনের ফলে শহরের কাঁচাবাজার ও ওষুধের দোকান ছাড়া বন্ধ রয়েছে সব ব্যবসা প্রতিষ্ঠান।

জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রজ্ঞাপন অনুযায়ী সর্বাত্বক লকডাউন কার্যকর করতে ইতোমধ্যে কঠোর অবস্থানে শেরপুর জেলা প্রশাসন। সকাল ৯টা থেকে থানা মোড় থেকে নিউমার্কেট মোড় হয়ে ঘোষ পট্টি হয়ে ব্যস্ততম নয়ানী বাজার হয়ে কলেজ মোড় ও পৌর শহরের সব গুরুত্বপূর্ণ মোড় ও সড়কে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।
সেখানে দেখা যায় শেরপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মো. ফিরোজ আল-মামুন, শেরপুর সদর উপজেলা ভূমি নির্বাহী কর্মকর্তা তনিমা আফ্রাদ, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মাহমুদুল হাসান, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আকলিমা আক্তার, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমান, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তামারা তাসবিহা।

এদিকে সরকারি নির্দেশনা অমান্য করে অপ্রয়োজনে বাইরে বের হওয়ার দায়ে ইতোমধ্যে ১৬ টি ভ্রাম্যমাণ আদালতে ১৭৬ টি অভিযান পরিচালনা করে ৫২ হাজার ২০ টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে জেলা প্রশাসনের সঙ্গে মাঠে কাজ করছে জেলা পুলিশ। পুলিশের পক্ষ থেকেও শহরের বিভিন্ন স্থানে বসানো হয়েছে চেকপোষ্ট ও জোরদার করা হয়েছে টহল। লকডাউন কার্যকর করতে সকাল থেকেই শেরপুরে কাজ করছে সেনাবাহিনীর ১০০ জন সদস্য, ২ প্লাটুন বিজিবি ও ১ প্লাটুন ব্যাটালিয়ন আনসার সদস্য।

এছাড়া জেলা প্রশাসনের সকল নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ কর্মকর্তাদের শহরের বিভিন্ন প্রান্তে সচেতনতা সৃষ্টি ও লকডাউনের নির্দেশনা মানাতে কাজ করতে দেখা গেছে।

একই চিত্র শেরপুরের সবগুলো উপজেলাতেও।
প্রতিটি উপজেলায় সকাল থেকেই বিজিবি ও সেনাবাহিনীর সদস্যদের টহলে মানুষ ঘর থেকে বের হয়নি। কিন্তু ভ্রাম্যমাণ আদালত ও টহল শেষেই সাধারণ মানুষের আনাগোনা ছিল চোখে পড়ার মতো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD