1. admin@digonterbarta24.com : admin :
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬:০০ অপরাহ্ন

লকডাউন বাস্তবায়নে নওগাঁর পোরশায় কঠোর অবস্থানে প্রশাসন

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : শুক্রবার, ২ জুলাই, ২০২১
  • ১০৪ বার পঠিত

জুল‌ফিকার সম্রাট, রাজশাহী বিভাগীয় ব‌্যু‌রো প্রধানঃ ১জুলাই বৃহস্পতিবার সকাল থেকে উপজেলার ছোট-বড় বিভিন্ন হাট-বাজারগুলোতে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, সেনা বা‌হিনী,পুলিশ প্রশাসন ও আনসার বাহিনী অভিযান চালিয়ে দোকানপাট বন্ধ করে দেন।

লকডাউন বাস্তবায়নে উপজেলার সকল ইউনিয়নের বিভিন্ন হাট-বাজারগুলোতে অভিযান চালান, উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হা‌মিদ রেজা, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) জা‌কির হো‌সেন, থানা প্রশাসন,সেনাবাহিনী সহ-সরকারি অন্যান্য কর্মকর্তা বৃন্দ।

উপ‌জেলার বাসষ্ট‌্যান্ড, উপ‌জেলাগেট, মে‌ডিক‌্যাল‌গেট, কপালীর মোড়,সুতরইল মোড়, সারাইগা‌ছি বাজার,কাচাঁ বাজার সহ- ছোট-বড় সকল বাজারে সকাল থেকে টহল দিয়ে‌ছে পুলিশ। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দোকান পাট ছাড়া সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে। রাস্তাঘাটে যান চলাচল একদম নাই বললেই চলে।

উপ‌জেণ প্রশাসনের পক্ষ থেকে মাইকিং এর মাধ্যমে জনসাধারণকে স‌চেতন করতে ও করোনা মহামারীর বিস্তার ঠেকাতে বিনা প্রয়োজনে ঘর থেকে বের না হওয়ার আহ্বান জানান। অন্যথায় সরকারি বিধি নিষেধ অমান্যকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার কথাও ঘোষনা দেন ।

উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হা‌মিদ রেজা জানান, সরকার ঘোষিত সাত দিন লকডাউন এর প্রথম দিন আজ। লকডাউন বাস্তবায়নে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, পুলিশ প্রশাসন, সেনাবা‌হিনী, আনসার বাহিনী মাঠে কাজ করছে। বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে,অহেতুক বাহিরে ঘোরা ফেরাকারী বেশ কয়েকজনের, সরকারি বিধি মোতাবেক জরিমানাও করা হয়েছে। যারা সরকারি বিধি নিষেধ অমান্য করবেন তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

এ সময় উপজেলার প্রতিটি ইউনিয়নে উপজেলা প্রশাসন গঠিত স্বেচ্ছাসেবক টিমগুলোকে লকডাউন বাস্তবায়ন করতে কার্যকরী ভূমিকা পালনে তৎপর থাকার খবর পাওয়া গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD