1. admin@digonterbarta24.com : admin :
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৮:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
করোনা ও ওমিক্রন থেকে রক্ষা পেতে সবাইকে ভ্যাকসিনের আওতায় আসতে হবেঃ সিভিল সার্জন বান্দরবানে পৃথক ২টি মাদক মামলার জব্দকৃত আলামত ধ্বংস উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সকল প্রোগ্রামের শিক্ষির্থীদের করোনা প্রদান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস বাগেরহাট প্রেসক্লাবের উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ মীরসরাইয়ে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় থানায় পাল্টাপাল্টি মামলা, গ্রেপ্তার ২ হাতিয়ায় ২ ইউপিতে চেয়ারম্যান সহ সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত  নড়াইলে অস্ত্র মামলায় ১জনের যাবজ্জীবন কারাদন্ড বাগেরহাটে মোসাফির ব্লাড ডোনারস ক্লাবের শুভ উদ্বোধন অনুষ্ঠিত কোভিট-১৯ এর জনসচেতনতা বৃদ্ধিতে বান্দরবানে মোবাইলকোর্ট পরিচালনা

বাজারে আসছে ‘শাকিব খান’, দাম ১৩ লাখ

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১
  • ১০১ বার পঠিত

দিগন্তের বার্তা ২৪ঃ গত বছরের মতো চলতি বছরও করোনাভাইরাস পরিস্থিতিতে কোরবানির ঈদ পালন করবেন দেশের মানুষ। আসন্ন ঈদকে সামনে রেখে খামারিরা তাদের গরু-ছাগল বিক্রির জন্য তৈরি হচ্ছেন। দেশের বিভিন্ন অঞ্চলে খামারিরা তাদের পোষ্যকে হাটে তুলতে প্রস্তুত। করোনার সময় হাট যদিও নাও হয় অনলাইন মাধ্যমে চলবে বিক্রি। এই বিক্রির তালিকায় রয়েছে ‘শাকিব খান’ নামে এক ষাঁড়।

৩১ মণ ওজনের শাকিব খান লম্বায় সাত ফুট, গায়ের রং সাদা; আছে কয়েকটি কালো ছোপ। বয়স দুই বছর সাত মাস। শাকিব খানকে নিজের আস্তাবলে পালছেন জোবায়ের ইসলাম নামে এক তরুণ উদ্যোক্তা।

বাসাইলের মিরিকপুর গ্রামে লালন পালন হয় শাকিবের। উদ্যোক্তা জোবায়ের জানান, তার খামারেই দুই বছর সাত মাস আগে শাকিবের জন্ম হয়। আদর করেই ষাঁড়টির নাম রাখা হয় শাকিব খান। মোটা তাজাকরণের জন্য অন্য কোনো খাবার নয়, দেশিয় খাবারই দেওয়া হয়েছে ষাঁড়টিকে। পশুটির শরীরে ব্যবহার করা হয়নি কোনো ক্ষতিকর ওষুধ।

শাকিব খানের জন্য জোবায়ের হাঁকছেন ১৩ লাখ টাকা। আকর্ষণীয় নাম-দাম ও আকারের কারণে শাকিবকে দেখতে প্রতিদিনই উৎসুক মানুষজন জোবায়েরের খামারে ভিড় জমান।

জোবায়ের জানান, তার খামারে ২৫টি ষাঁড় ও গাভী রয়েছে। ছয়টি ষাঁড় এবার কোরবানির ঈদে বিক্রির জন্য প্রস্তুত করা হয়েছে। শাকিব খান তাদের মধ্যে একটি। ষাঁড়টি খুবই শান্ত প্রকৃতির। তিনি বলেন, উপজেলা প্রাণিসম্পদ অফিসের পরামর্শ মেনে ষাঁড়টিকে লালন পালন করা হয়েছে। কোনো ক্ষতিকর ওষুধ ব্যবহার ছাড়াই শুধু দেশিয় খাবার খাইয়েই এটিকে বড় করেছি। এখন ষাঁড়টির ওজন হয়েছে প্রায় ৩১ মণ (১ টনের বেশি)। দাম ১৩ লাখ টাকা চাচ্ছি, তবে বাজারের অবস্থা বুঝে আলোচনা সাপেক্ষে দাম কিছুটা কমবেশি হতে পারে।

এদিকে, মাদারীপুর সদর উপজেলার ছিলারচর ইউনিয়নের পশ্চিম রঘুরামপুর এলাকার সৌদি আবরফেরত দীন ইসলাম কোরবানির ঈদের জন্য প্রস্তুত করেছে ফ্রিজিয়ান জাতের একটি গরু। নাম তার লালাবাবু। লম্বায় ৯ ফুট এবং উচ্চতায় ৫ ফুট ৩ ইঞ্চি। ওজন ১ হাজার কেজি। তিন বেলায় ২০ কেজি খাবার লাগে তার।

খামারি দীন ইসলাম আদর করে গরুটির নাম রেখেছেন লালাবাবু। বয়স ৪ বছর। এ ছাড়া সিংহরাজ এবং মনিরাজ নামে আরও দুটি গরু রয়েছে তার। পশু দুটিও এবারের ঈদের জন্য বাজারে উঠবে।

দীন ইসলাম জানান, লালাবাবুর ওজন ৮০০ কেজি এবং দাম হাকিয়েছেন প্রায় ৯ লাখ ৫০ হাজার টাকা। সিংহরাজের ওজন আনুমানিক ৭২০ কেজি অর্থাৎ ১৮ মণ, দাম হাকা হয়েছে ৭ লাখ ৫০ হাজার টাকা। আর মনিরাজের ওজন ১৫ মণ, দাম হাকা হয়েছে ৫ লাখ ৫০ হাজার টাকা। মহামারি করোনায় কোরবানির হাটে যেতে না পারলেও অনলাইনের মাধ্যমে গরুটি বিক্রি করা যাবে। তার মুঠোফোন ০১৭২১৮৬৬৫৪৯। বিক্রির ব্যাপারে দাম কম-বেশির সুযোগ রয়েছে। অনলাইনে বিক্রি করার জন্য সকলের সহযোগিতা চেয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD