1. admin@digonterbarta24.com : admin :
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৩:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
কক্সবাজারে বিমানবন্দরের রানওয়েতে বিমানের ধাক্কায় ২ গরুর মৃত্যু নলছিটিতে বিজয় দিবসের প্রস্তুতী সভা অনুষ্ঠিত রাজাপুর বড়ইয়া ডিগ্রী কলেজ’র এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ঝালকাঠি সরকারি কলেজে নবাগত উপাধ্যক্ষের যোগদান শ্রীমঙ্গল থানা প্রশাসনের উদ্যোগে নৈশপ্রহরীদের মাঝে বিভিন্ন উপকরণ বিতরণ বাগেরহাটে যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত ইউ এন ও এর হস্তক্ষেপে বন্ধ হলো বাল্য বিবাহ মিডিয়া অঙ্গনে আলোচনার কেন্দ্র বিন্দু বিটিভি চট্টগ্রামের ধারাবাহিক ‘জলতরঙ্গ’ মীরসরাইয়ে আইনশৃঙ্খলা কমিটি ও মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত রাঙামাটিতে দুষ্কৃতীকারীদের গুলিতে জেএসএস’র শীর্ষ নেতা নিহত

এবার বন্ধ হল পাঠাও-উবার

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : মঙ্গলবার, ২৯ জুন, ২০২১
  • ৭১ বার পঠিত

অনলাইন ডেস্কঃ রাইড শেয়ারিং অ্যাপ উবার, পাঠাওসহ অন্যান্য অ্যাপ তাদের সেবা বন্ধ করে দিয়েছে। করোনা পরিস্থিতি আরও খারাপ হওয়ায় সরকার সীমিত পরিসরের লকডাউন ঘোষণা করলে গতকাল সোমবার সকাল থেকে গণপরিবহন বন্ধ হয়ে যায়।

এরপর রাইড শেয়ারিং অ্যাপগুলোও তাদের সেবা বন্ধ করে দিয়েছে। যদিও বেশ কিছুদিন ধরে সহজের রাইড শেয়ারিং বন্ধ আছে।

এ বিষয়ে জানতে চাইলে পাঠাও থেকে একটি বিবৃতি পাঠানো হয়। বিবৃতিতে বলা হয়, ২৮ জুন থেকে তারা সেবা বন্ধ রেখেছেন। পাঠাও থেকে গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চলমান লকডাউনে বিআরটিএ’র জারিকৃত নির্দেশনা অনুযায়ী ‘পাঠাও’র রাইড শেয়ারিং কার্যক্রম সীমিত সময়ের জন্য স্থগিত থাকবে। তবে এই সময়ে পাঠাও ডিজিটালের অন্যান্য ব্যবসায়িক সেবা কার্যক্রম চালু থাকবে। সাময়িক এই অসুবিধার জন্য গ্রাহক, শুভানুধ্যায়ী ও সংশ্লিষ্টদের কাছে দুঃখ প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি। করোনাভাইরাস মোকাবিলায় সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলারও আহ্বান জানিয়েছে প্রতিষ্ঠানটি।

উবার তার সেবা বন্ধ করলেও ২৮ জুন মধ্যরাত পর্যন্ত তার গ্রাহকদের কিছু জানায়নি। অ্যাপ চালু করলে শুধু উবারের মটো কানেক্ট (পার্সেল) সেবা চালুর আছে বলে দেখা গেছে। এদেশে উবারের জনসংযোগ প্রতিষ্ঠান বেঞ্চমার্ক পিআর’র সঙ্গে যোগাযোগ করলে তাদের কাছেও এ বিষয়ে কোনো তথ্য নেই বলে জানায় প্রতিষ্ঠানটি।

তবে একটি সূত্র জানায়, উবার বরাবরই বিআরটিএ’র জারি করা নির্দেশনা অনুসরণ করে। সে কারণে পূর্ব ঘোষণা ছাড়াই তারা সেবা বন্ধ রেখেছে।

সহজ রাইড কর্তৃপক্ষ করোনাকালে যাত্রীদের স্বাস্থ্যসুরক্ষার জন্য বেশ কিছুদিন ধরে তাদের তাদের রাইড শেয়ারিং বন্ধ রেখেছে। দেশের করোনা পরিস্থিতির উন্নতি হলে সহজ তাদের রাইড শেয়ারিং সেবা চালু করবে বলে প্রতিষ্ঠানটির জনসংযোগ বিভাগ সূত্রে জানা গেছে।

চালু রয়েছে ফুড ও পার্সেল সেবা

রাইড শেয়ারিং সেবা বন্ধ রাখলেও চালু আছে ফুড ও পার্সেল সেবা। উবার, পাঠাও, সহজ, ইফুড, ফুডপান্ডা, হাংরিনাকি ইত্যাদি প্রতিষ্ঠানগুলো তাদের ফুড ও পার্সেল সেবা চালু রেখেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD