1. admin@digonterbarta24.com : admin :
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৪:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
কক্সবাজারে বিমানবন্দরের রানওয়েতে বিমানের ধাক্কায় ২ গরুর মৃত্যু নলছিটিতে বিজয় দিবসের প্রস্তুতী সভা অনুষ্ঠিত রাজাপুর বড়ইয়া ডিগ্রী কলেজ’র এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ঝালকাঠি সরকারি কলেজে নবাগত উপাধ্যক্ষের যোগদান শ্রীমঙ্গল থানা প্রশাসনের উদ্যোগে নৈশপ্রহরীদের মাঝে বিভিন্ন উপকরণ বিতরণ বাগেরহাটে যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত ইউ এন ও এর হস্তক্ষেপে বন্ধ হলো বাল্য বিবাহ মিডিয়া অঙ্গনে আলোচনার কেন্দ্র বিন্দু বিটিভি চট্টগ্রামের ধারাবাহিক ‘জলতরঙ্গ’ মীরসরাইয়ে আইনশৃঙ্খলা কমিটি ও মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত রাঙামাটিতে দুষ্কৃতীকারীদের গুলিতে জেএসএস’র শীর্ষ নেতা নিহত

রামেক করোনা ইউনিটে ২৭ দিনে মৃত্যু ৩০৩

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : রবিবার, ২৭ জুন, ২০২১
  • ৮৯ বার পঠিত

জুল‌ফিকার সম্রাট, রাজশাহী ব‌্যু‌রো প্রধান:রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১০ জন। তাদের মধ্যে একজনের করোনা পজিটিভ, একজনের নেগেটিভ ও আট জন উপসর্গ নিয়ে মারা গেছেন। এই ১০ জনের মধ্যে চার জন রাজশাহীর, দুই জন চাঁপাইনবাবগঞ্জের, চার জন নওগাঁর ও দুই জন নাটোরের।

এ নিয়ে চলতি মাসে ২৭ দিনে রামেক করোনা ইউনিটে ৩০৩ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ১৪৭ জনের করোনা পজিটিভ ছিল। এটিই এখন পর্যন্ত এক মাসের মধ্যে সর্বোচ্চ মৃত্যু। এর আগে গত মে’তে মৃত্যু হয়েছিল ১২৪ জনের। রোববার সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১০ জনের মধ্যে সাত জন পুরুষ ও তিন জন নারী। তাদের মধ্যে চার জনের বয়স ষাটোর্ধ্ব।
গত ২৪ ঘণ্টায় রামেকের করোনা ইউনিটে ভর্তি হয়েছেন আরও ৫৫ জন। তাদের মধ্যে ৩৭ জনই রাজশাহীর। এ ছাড়া, চাঁপাইনবাবগঞ্জের চার জন, নাটোরের পাঁচ জন, নওগাঁর দুই জন, পাবনার ছয় জন ও দিনাজপুরের একজন। বর্তমানে করোনা ইউনিটে মোট ভর্তি আছেন ৪৩৪ জন। রামেক হাসপাতালের ল্যাবে আরটি-পিসিআর পদ্ধতিতে গত ২৪ ঘণ্টায় ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৪৯ জনের করোনা শনাক্ত হয়েছে। রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ৩৭৩ জনের নমুনা পরীক্ষা করে আক্রান্ত ৮৫ জনকে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে রাজশাহীর ২০৪টি নমুনা পরীক্ষা করে ৬৫ জন ও চাঁপাইনবাবগঞ্জের ১৬৮টি নমুনা পরীক্ষা করে ২০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। রামেক ও রামেক হাসপাতাল মিলে রাজশাহীর মোট ৩৯২টি নমুনা পরীক্ষা করে ১১৪ জনকে শনাক্ত করা হয়েছে।

পরীক্ষা বিবেচনায় রাজশাহীর শনাক্ত হার ২৯ দশমিক শূন্য আট শতাংশ ও চাঁপাইনবাবগঞ্জে ১১ দশমিক ৯০ শতাংশ। এর আগের ২৪ ঘণ্টায় রাজশাহীতে শনাক্তের হার ছিল ৩৪ দশমিক পাঁচ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD