1. admin@digonterbarta24.com : admin :
বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০২:১১ পূর্বাহ্ন
শিরোনাম :
জাতীয় শোক দিবসে রাঙামাটিতে “One Bangladesh” উদ্যোগে মোমবাতি প্রজ্জ্বলণ ও আলোচনা সভা পুলিশ কর্মকর্তা এ বি এম মুজাহিদুল ইসলামকে বিদায় সংবর্ধনা দিল জেলা পুলিশ জাতীয় শোক দিবস উপলক্ষে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করে ২৩ বিজিবি যামিনীপাড়া বর্ডার গার্ড বিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালিত জাতীয় শোক দিবস উপলক্ষে ৪৫ বিজিবি জোন কর্তৃক খাদ্য সামগ্রী ও চিকিৎসা সেবা প্রদান ইঞ্জিন বিকল হয়ে ভাসতে থাকা ফিশিং ট্রলার হতে ১৩ জেলেকে জীবিত উদ্ধার রামগড়ে জাতীয় শোক দিবসে বিজিবির নানা কর্মসূচি আশুলিয়ায় আওয়ামী লীগের শোক দিবস পালিত ১৫ আগস্ট উপলক্ষে যুবলীগ নেতা নোবেলের উদ্যোগে দোয়া মাহফিল ও খাবার বিতরণ  কাশিমপুরে ১৫- ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে শোক সভা

বাগেরহাটে একদিনে সর্বোচ্চ আক্রান্ত ১৭৭জন

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : রবিবার, ২৭ জুন, ২০২১
  • ২০৪ বার পঠিত

বাগেরহাট প্রতিনিধিঃবাগেরহাটে করোনা মহামারি করোনাভাইরাসে একদিনে সর্বোচ্চ আক্রান্ত ১৭৭, মৃত্যু ৫। গত ২৪ ঘন্টায় বাগেরহাট জেলায় ৪১৩ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ১৭৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। এসময় করোনা আক্রান্তে পাঁচ জন মারা গেছেন। এর আগে বাগেরহাটবাসী একদিনে এত মৃত্যু ও আক্রান্তের সংখ্যা দেখেনি। এই নিয়ে বাগেরহাটে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৫৯ জন।

এ পর্যন্ত বাগেরহাটে করোনা ভাইরাসে মোট মারা গেছেন ৭৯ জন। আক্রান্তদের মধ্যে ২ হাজার ১৯৯ জন সুস্থ হয়েছেন। বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন ৮৬০ জন। রোববার (২৭ জুন) দুপুরে বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির এসব তথ্য জানিয়েছেন। আক্রান্তের সংখ্যার দিক দিয়ে সবার উপরে রয়েছে বাগেরহাট সদর উপজেলা। এই উপজেলায় ২১২ জনের নমুনা পরীক্ষায় ১১১ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এরপরেই রয়েছে ফকিরহাট। এই উপজেলায় ৫০ জনের নমুনা পরিক্ষায় ১৯ জনের শরীরে শনাক্ত হয়েছে।

এছাড়া মোংলায় ১৪, কচুয়ায় ১, মোল্লাহাটে ১০, শরণখোলায় ৭ এবং মোরেলগঞ্জে ১৫ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। মৃতদের মধ্যে মোংলা ১ জন ও রামপাল উপজেলায় ১ জন এবং বাগেরহাট সদর উপজেলায় ৩ জন রয়েছে।বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বলেন, গতকাল শনাক্তের হার কম ছিল। কিন্তু গেল ২৪ ঘন্টায় মৃত্যু ও শনাক্তের হার দুটোই বেড়েছে। ৪১৩ জনের নমুনা পরীক্ষায় ১৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে। সেই হিসেবে শনাক্তের হার প্রায় ৪৩ শতাংশ। মৃত্যু হয়েছে পাঁচজনের।

তিনি আরও বলেন, এত শনাক্ত ও মৃত্যুর পরে মানুষ তেমন সচেতন হচ্ছে না। তারপরও আমরা চেষ্টা করছি মানুষের স্বাস্থ্য বিধি নিশ্চিত করার। এজন্য মাইকিং, মাস্ক বিতরণ, ভ্রাম্যমান আদালত ও পুলিশের তৎপরতা রয়েছে। তবে বাগেরহাট জেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে জনসাধারনের মধ্যে জেলা প্রশাসন ঘোষিত লকডাউন মানতে এবং স্বাস্হ্য বিধি মানতে চরম অনীহা বিরাজ করছে ।।।

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Shakil IT Park