1. admin@digonterbarta24.com : admin :
সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ১২:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের হাইওয়ে পুলিশের হাতে চাঁদাবাজ ইয়াছিন গাজী আটক এমপি দিদারের সাথে আকবরশাহ-পাহাড়তলী নেতাকর্মীদের সৌজন্য সাক্ষাৎ ঝালকাঠীতে সড়কের পাশে শতবর্ষী গাছসহ বিভিন্ন প্রজাতির ৬৬৪টি গাছ কাটা হচ্ছে ৫০শয্যা বিশিষ্ট এমডিএস হাসপাতালের নতুন ভবনের কাজ উদ্ধোধন করেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর শেরপুরে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস-২০২১খ্রিঃ উদযাপন তাড়াশে ইউপি নির্বাচনে সগুনায় নোকা প্রতীক পেয়েছেন মোঃ নজরুল ইসলাম চৌধুরী পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের দায়িত্ব গ্রহণ সম্পন্ন বাংলাদেশের দুই এয়ারপোর্টে Rtpcr ল্যাব বসানো আমিরাত প্রবাসীদের দাবি নানিয়ারচরে যুব রেড ক্রিসেন্ট সোসাইটির আন্তর্জাতিক সেচ্ছাসেবক দিবস পালন রাঙামাটিতে নাগরিক পরিষদের ২য় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

আকবরশাহ্ সংঘবদ্ধ চুরির ঘটনায় ব্যবহৃত আলামতের অস্ত্রশস্ত্র উদ্ধার,আটক-০৩

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : শুক্রবার, ২৫ জুন, ২০২১
  • ৭৯ বার পঠিত

অভি ভৌমিকঃ বন্দর নগরীর চট্টগ্রামের আকবরশাহ থানাধীন কর্নেলহাট প্রশান্তি আবাসিক এলাকার সম্মুখে পিপাসা টেলিকম” নামক (বিকাশ ও ফ্ল্যাক্সি লোডের) দোকানের শাটার কেটে চুরি’র ঘটনায়  সংঘবদ্ধ চোরের তিন সদস্যকে গ্রেফতার করেছে আকবরশাহ থানা পুলিশ।

অদ্য ২৫ শে জুন নগরীর বিশ্বকলোনী এলাকা হইতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামীরা হলঃ মোঃ কামাল হোসেন(৩০), মোঃ আল আমিন প্রকাশ সুমন (১৯), মোঃ আবছার হোসেন (২৪)।

ঘটনার বিবরণ ঃ

গত ২৪/০৬/২০২১ তারিখ দুপুর অনুমান ০২:৩০  ঘটিকা হতে বিকাল অনুমান ০৪:৩০ ঘটিকার মধ্যবর্তী সময়ে আকবরশাহ্ থানাধীন ডিটি রোডের পূর্ব পার্শ্বে কর্নেলহাট প্রশান্তি আবাসিক গেইট সংলগ্ন “পিপাসা টেলিকম” নামক (বিকাশ ও ফ্ল্যাক্সি লোডের) দোকানের প্রোপাইটর মোঃ বেলাল(৩৬), থানা-ভান্ডারিয়া, জেলা-পিরোজপুর, বর্তমানে-বাদামতলী, হামিদ সওদাগরের বিল্ডিং, কর্নেলহাট, থানা-আকবরশাহ্, জেলা-চট্টগ্রাম দোকানের তালা লাগিয়ে দুপুরের খাবারের জন্য বাসায় গেলে অজ্ঞাতনামা সংঘবদ্ধ চোর দোকানের শার্টার কেটে প্রবেশ করে ক্যাশ বাক্সে থাকা নগদ ৩৫,০০০/- (পঁয়ত্রিশ হাজার) টাকা চুরি করে নিয়ে যায়। এ সংক্রান্তে আকবরশাহ থানার মামলা নং-২১/১৫৮, তাং-২৫/০৬/২০২১খ্রিঃ ধারা-৪৫৪/৪৬১/৩৮০ পেনাল কোড রুজু হয়।

পরবর্তীতে আকবরশাহ থানা পুলিশ  ঘটনাস্থলের আশপাশের সিসি টিভি ফুটেজ সংগ্রহ করে। সিসি টিভি ফুটেজ পর্যালোচনায় দেখা যায় সংঘবদ্ধ চোর দল ঘটনাস্থল দোকানের আশেপাশে অবস্থান করে দোকানের সামনে ছাতা, পরিহিত লুঙ্গি পরার ভান করে ৩/৪ জন ঘটনাস্থল দোকানটিকে আড়াল করে এবং ব্যাগে করে আনা বিভিন্ন যন্ত্রপাতি দিয়ে দোকানের শার্টার ভেঙ্গে ভিতরে প্রবেশ করে নগদ টাকা চুরি করে নিয়ে যায়। সংঘবদ্ধ চোরদল বিভিন্ন মার্কেটে বন্ধ দোকানের সামনে অভিনব পন্থা অবস্থান করে চুরি ঘটনা সংঘটন করে।

সংঘবদ্ধ চোরদের গ্রেফতারের নিমিত্তে থানা এলাকায় গ্রেফতার অভিযান পরিচালনাকালে ইং ২৫/০৬/২০২১ তারিখ দুপুর অনুমান ১৩:১০ ঘটিকার সময় আকবরশাহ থানাধীন বিশ্বকলোনী এলাকায় “কিছুক্ষণ” নামীয় ডিপার্টমেন্টাল দোকানের সামনে সংঘবদ্ধ অপরাধীরা অবস্থান করে নামাজের সময় বন্ধ থাকা দোকানপাট চুরি করার উদ্দেশ্যে অবস্থানকালে সিসি ক্যামেরা ফুটেজে সনাক্তকৃত আসামী ১। মোঃ কামাল হোসেন(৩০), ২। মোঃ আল আমিন প্রকাশ সুমন (১৯), ৩। মোঃ আবছার হোসেন (২৪), দের’কে গ্রেফতার করা হয়।  গ্রেফতারকৃত আসামীদের হেফাজত হতে ঘটনার সংশ্লিষ্ট আলামত হিসেবে   একটি এলজি, কার্তুজ, কার্টার,  রেঞ্জ, ছোরা, চোরাই নগদ ৫০০০/- টাকা সহ বিভিন্ন মালামাল জব্দ করা হয়।

আসামীরা চট্টগ্রাম মহানগরী এলাকায় বন্ধ মার্কেট/দোকান/বাসা বাড়ির সামনে সংঘবদ্ধভাবে অবস্থান করে টার্গেটকৃত বন্ধ দোকান মার্কেট বিভিন্ন কৌশলে কাপড়, ছাতা, লুঙ্গি দিয়ে আড়াল করে শার্টার ভেঙ্গে ভিতরে প্রবেশ করে মালামাল চুরি করে নিয়ে যায়।  চুরি করাকালিন বাধাপ্রাপ্ত হলে অস্ত্রশস্ত্র ব্যবহার করে।
ইং ২৪/০৬/২০২১ তারিখ দুপুর অনুমান ০২:৩০  সময় আকবরশাহ্ থানাধীন ডিটি রোডের পূর্ব পার্শ্বে কর্নেলহাট প্রশান্তি আবাসিক গেইট সংলগ্ন “পিপাসা টেলিকম” নামক (বিকাশ ও ফ্ল্যাক্সি লোডের) দোকানে তালা ভেঙ্গে দোকানে চুরি করার বিষয়ে স্বীকার করে। গ্রেফতারকৃতরা পুনরায় ঘটনাস্থল এলাকায় একই অপরাধ প্রক্রিয়া ঘটনা সংঘটনের উদ্দেশ্যে একত্রিত হয়। গ্রেফতারকৃত আসামী কামাল হোসেন (৩০) এর বিরুদ্ধে চুরি, অবৈধ অস্ত্র, ডাকাতির প্রস্তুতি একাধিক মামলা রয়েছে।
পলাতক আসামীদের  গ্রেফতার সহ লুণ্ঠিত অপরাপর আলামত উদ্ধারের অভিযান অব্যাহত আছে। এ সংক্রান্তে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

উল্লেখ্য গত ২৪ শে জুন দোকান চুরির সিসি টিভির ফুটেজ  যুক্ত করে বাংলাদেশের জনপ্রিয় অনলাইন বিবিসিনিউজ টুয়েন্টি ফোর ডটনিউজ এর সংবাদ প্রকাশ করা হলে সামাজিক গণমাধ্যমে আলোচনা-সমালোচনার ঝড় উঠে।পরে দোকান মালিক মোঃ বেলাল আকবরশাহ থানায় অভিযোগ করলে দ্রুত অভিযান চালিয়ে অপরাধীদের গ্রেফতার করে আকবরশাহ থানা পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD