1. admin@digonterbarta24.com : admin :
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৫:২১ অপরাহ্ন
শিরোনাম :
পূজা মন্ডবে পরিদর্শনে সাবেক ছাত্রলীগ নেতা ইঞ্জিনিয়ার মিজানুর রহমান জনি দেশব্যাপি সাম্প্রদায়িক অপশক্তিকে কড়া হুশিয়ারি জানিয়ে পাহাড়তলী থানা ছাত্রলীগের বিক্ষোভ মিছিল গুইমারায় চার দিন ধরে নিখোঁজ ভাঙ্গারী ব্যবসায়ী শানু মিয়া বিশ্ব খাদ্য দিবস ২০২১ উপলক্ষে বাঘাইছড়িতে র‍্যালী ও আলোচনা সভা উদযাপন চট্টগ্রামে হরতাল প্রত্যাহার নিউ ইয়র্কে এইচআরপিবি’র মতবিনিময় সভা, প্রবাসীদের সম্পত্তি রক্ষায় ট্রাইব্যুনাল গঠনের দাবি মানিকছড়িতে যুবলীগের কর্মী সমাবেশ অনুষ্ঠিত চট্টগ্রামে মণ্ডপে হামলা, হরতালের ডাক আড়িয়াব শ্বারদীয় দুর্গা পূজামণ্ডপ পরিদর্শন করেন মেয়র হাছিনা গাজী বাংলাদেশ পুলিশ ক্রিকেট ক্লাবের নতুন কার্যনির্বাহী কমিটির বিশেষ সভা অনুষ্ঠিত

আত্রাই নদীর উপর নির্মিত কালনা সেতু পরিদর্শন করলেন এমপি সেলিম

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : সোমবার, ২১ জুন, ২০২১
  • ৮০ বার পঠিত

জুল‌ফিকার সম্রাট ক্রাইম রি‌পোর্টারঃনওগাঁর মহাদেবপুরে প্রাচীনতম ঐতিহ্যবাহী আত্রাই নদীর উপর দীর্ঘদিনের প্রাণের দাবী ছিল কালনা ঘাটে একটি সেতু নির্মাণের। যার অবসান ঘটতে চ‌লে‌ছে।

সোমবার ২১ জুন দুপুরে ঐতিহাসিক নির্মাণাধীন কালনা সেতুর স্থান পরিদর্শন করতে চান ৪৮ নওগাঁ ৩ (মহাদেবপুর বদলগাছী)আসনের সংসদ সদস্য আলহাজ্ব ছলিম উদ্দিন তরফদার সেলিম।

পরিদর্শনকালে তিনি সেতু নির্মাণে সেতুর দুই পাশের জমি অধিগ্রহণের লক্ষ্যে গ্রামবাসীদের সাথে কথা বলেন ও শান্তিপূর্ণ সমাধান করেন। ফলে সেতু নির্মাণে আর কোন বাধা রইলো না।

এ সময় তিনি বলেন দীর্ঘদিন এলাকাবাসীর প্রাণের দাবি ছিল একটি সেতুর। একটি সেতুই বদলে দিতে পারে এলাকাবাসীর জীবন। যার ফলে এলাকার অর্থনৈতিক উন্নয়ন সহ প্রতিটি নাগরিকের জীবন মানে সুফল আসবে। তিনি এজন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান। সারাদেশে প্রতিটি ঐতিহ্যবাহী নদীর উপরে জীবন ও জীবিকার তাগিদে খুব দ্রুত সেতু নির্মাণ করা হচ্ছে। যার ধারা বাহিকতায় আত্রাই নদীর উপর এ সেতু নির্মাণ কাজের সূচনা হলো।

এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান আহসান হাবীব ভোদন, ভাইস চেয়ারম্যান অনুকূল চন্দ্র সাহা বুদু, জেলা আওয়ামী লীগের সদস্য অজিত কুমার মন্ডল, এনায়েতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহেদী হাসান মিয়া, হাতুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হক, মহাদেবপুর সদর ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য ও আসন্ন মহাদেবপুর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগ দলীয় মনোনয়ন প্রত্যাশী তরুণ সমাজসেবক সাঈদ হাসান তরফদার শাকিল, উপজেলা ছাত্রলীগের সভাপতি আবু মুসা আল আশআরী ও সাধারণ সম্পাদক তনু কুমার দেব সহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

স্থানীয় প্রকৌশল অধিদপ্তর এর তত্ত্বাবধানে এটি নির্মিত হবে।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী সুমন মাহমুদ জানান, সেতুটি বিগত ২ বছর পূর্বে টেন্ডার দেওয়া হয়। কিন্তু ডিজাইনের জটিলতার কারণে কাজ শুরু করা যাচ্ছিল না। ২৯ কোটি টাকা ব্যয়ে ২৬২ দশমিক ৩ মিটার সেতুটির নির্মাণ কাজ ২০২৪ সালে শেষ হবে বলেও তিনি জানান।

এদিকে দীর্ঘ দুই বছর পর সেতুটির নির্মাণ কাজ শুরু হওয়ায় নদীর দুই পাশের মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা যায়। ###

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD