1. admin@digonterbarta24.com : admin :
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬:২২ অপরাহ্ন

মৌলভীবাজারে ভ্রাম্মমাণ আদালতের অভিযান বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্টানকে অর্থদন্ড

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : মঙ্গলবার, ৮ জুন, ২০২১
  • ১৮৪ বার পঠিত

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি :
মৌলভীবাজারে স্বাস্থ্যবিধি অমান্য করায় বিভিন্ন প্রতিষ্টান ও ব্যক্তিকে অর্থদন্ড দিয়েছে ভ্রাম্মমাণ আদালত। সোমবার দুপুর ১টা থেকে বিকাল আড়াইটা পর্যন্ত প্রথম দফা ও বিকেল আড়াইটা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত দ্বিতীয় দফা ভ্রাম্মমাণ আদালত পরিচালনা করে জেলা প্রশাসন। এসময় জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেটরা বিভিন্ন প্রতিষ্টান ও ব্যাক্কিকে ১৩ হাজার টাকার অর্থদন্ড প্রদান করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ।

জেলা প্রশাসক জেলা বিজ্ঞ ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসান জানান, স্বাস্থ্যবিধি মেনে প্রতিষ্টনগুলো ব্যবসা পরিচালনা করতে প্রচারণা ও যারা স্বাস্থ্যবিধি অমান্য করে ব্যবসা পরিচালনা করছে এসব প্রতিষ্টানে জেলা প্রশাসন ভ্রাম্মমাণ আদালত পরিচালনা করেছে। এসময় মৌলভীবাজার শহরের বিভিন্ন হোটেল ও রেস্টুরেন্ট এবং মৌলভীবাজার সদর উপজেলার যুগীডর এলাকায় ভ্রাম্মমাণ আদালত পরিচালনা করা হয়।

জেলা প্রশাসক জানান, সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি অমান্য করে বিয়ে এবং জন্মদিনের অনুষ্ঠান আয়োজন করায় কায়রান চাইনিজ রেস্টুরেন্টকে চার হাজার টাকা এবং ওয়েস্টিন রেস্টুরেন্ট ও পার্টি সেন্টারকে তিন হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

এছাড়া মৌলভীবাজার সদরের হোটেল রেস্ট ইন এবং বেঙ্গল হাইওয়ে চাইনিজ রেস্টুরেন্টকে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে সতর্ক করা হয়। এছাড়াও শহরের বিভিন্ন স্থানে স্বাস্থ্যবিধি না মানায় দন্ডবিধি-১৮৬০ মোতাবেক ৪ টি পৃথক মামলায় ১১০০ টাকা অর্থদন্ড প্রদান ও আদায় করা হয়।

এছাড়া সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি অমান্য করে অতিরিক্ত যাত্রী পরিবহন এবং ড্রাইভিং লাইসেন্স এবং রেজিষ্ট্রেশন না থাকায় দন্ডবিধি ১৮৬০ এবং সড়ক পরিবহন আইন ২০১৮ এ ১১ জন ব্যাক্তিকে ১১ টি মামলায় মোট চার হাজার ৯০০ টাকা সহ মোট ১৩ হাজার টাকার অর্থদন্ড প্রদান করা হয়। করোনাভাইরাস মোকাবেলায় সরকারি স্বাস্থ্যবিধি প্রতিপালনে জেলা প্রশাসনের এমন অভিযান চলমান থাকবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD