1. admin@digonterbarta24.com : admin :
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১১:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :

আইসিসি’র মে মাসের সেরা খেলোয়াড় মুশফিক

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : মঙ্গলবার, ৮ জুন, ২০২১
  • ৭৭ বার পঠিত

স্পোর্টস ডেস্কঃ চলতি মাসে দুর্দান্ত খেলেছেন মুশফিকুর রহিম। তার প্রথম পুরস্কার হিসেবে ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিংয়ে জায়গা করে নিয়েছিলেন তিনি। এবার আরও একটি পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন মুশফিক। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) মে মাসের সেরা খেলোয়াড়ের মনোনয়ন পেয়েছেন বাংলাদেশ দলের নির্ভরযোগ্য এই ব্যাটসম্যান।

এ মাসের সেরা তিনজনের তালিকায় মুশফিকের সঙ্গে আছেন আরও দুজন। তারা হলেন, পাকিস্তানের পেসার হাসান আলী ও শ্রীলঙ্কার ক্রিকেটার প্রাভিন জয়াবিক্রেমা। দু’জনই বোলার হিসেবে পেলেও মুশফিক পেয়েছেন ব্যাটিংয়ের জন্য।

এই ক্যাটাগরিতে নারীদের তালিকায় মনোনয়ন পেয়েছেন স্কটল্যান্ডের ক্যাথেরিন ব্রায়েস এবং আয়ারল্যান্ডের গ্যাবি লুইস ও লেহ পল।

সব ধরনের ফরমেটে সেরা পারফরমেন্সের ভিত্তিতে আইসিসি প্রতি মাসের সেরা ক্রিকেটারদেরকে মনোনীত করে। মনোনয়নের তালিকায় থাকা এই ক্রিকেটারদের মধ্যে থেকে একজনকে বেছে নেওয়া হয় ওই মাসের সেরা হিসেবে। ছোট এই তালিকা থেকে যিনি নির্বাচিত হবেন, তিনি স্বীকৃতি পাবেন আইসিসির মে মাসের সেরা ক্রিকেটার হিসেবে। ভক্ত-সমর্থকরা এখন icc-cricket.com/awards এই লিঙ্কে গিয়ে তাদের সেরা ক্রিকেটারের পক্ষে ভোট দিতে পারেন।

মে মাসে মুশফিক রহিম একটি টেস্ট এবং তিনটি ওয়ানডে ম্যাচ খেলেছেন। সবকটি ম্যাচই খেলেছেন তিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে। শ্রীলঙ্কার বিরুদ্ধে দেশের মাটিতে প্রথমবারের মতো বাংলাদেশকে ওয়ানডে সিরিজ জয়ে মুশফিক বড় ভূমিকা রাখেন। সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুশফিক ১২৫ রানের সেঞ্চুরি হাঁকান। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ বাংলাদেশ জিতে ২-১ ব্যবধানে। মুশফিক রহিম হন সিরিজ সেরা খেলোয়াড়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD