1. admin@digonterbarta24.com : admin :
সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ১১:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের হাইওয়ে পুলিশের হাতে চাঁদাবাজ ইয়াছিন গাজী আটক এমপি দিদারের সাথে আকবরশাহ-পাহাড়তলী নেতাকর্মীদের সৌজন্য সাক্ষাৎ ঝালকাঠীতে সড়কের পাশে শতবর্ষী গাছসহ বিভিন্ন প্রজাতির ৬৬৪টি গাছ কাটা হচ্ছে ৫০শয্যা বিশিষ্ট এমডিএস হাসপাতালের নতুন ভবনের কাজ উদ্ধোধন করেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর শেরপুরে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস-২০২১খ্রিঃ উদযাপন তাড়াশে ইউপি নির্বাচনে সগুনায় নোকা প্রতীক পেয়েছেন মোঃ নজরুল ইসলাম চৌধুরী পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের দায়িত্ব গ্রহণ সম্পন্ন বাংলাদেশের দুই এয়ারপোর্টে Rtpcr ল্যাব বসানো আমিরাত প্রবাসীদের দাবি নানিয়ারচরে যুব রেড ক্রিসেন্ট সোসাইটির আন্তর্জাতিক সেচ্ছাসেবক দিবস পালন রাঙামাটিতে নাগরিক পরিষদের ২য় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

রাঙামাটিতে বৃষ্টি,প্রশান্তির ছোঁয়া জনজীবনে

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : শনিবার, ৫ জুন, ২০২১
  • ৬০ বার পঠিত

মো আরিফুল ইসলাম,রাঙামাটি জেলা প্রতিনিধিঃ আজ ৫ই জুন রোজ শনিবার দুপুর ১২টা নাগাদ একপশলা বৃষ্টি ও ধমকা হাওয়া এসে শান্ত করে দিয়ে গেছে রাঙ্গামাটির জনজীবন।

এতে গেল কয়েকদিন আগের গরমে অতিষ্ঠ জনজীবনে ফিরেছে স্বস্তি।

শনিবার বেলা ১২টার দিকে রাঙামাটিসহ প্রায় ১০ উপজেলার বিভিন্ন স্থানেই এ বৃষ্টি ও বাতাস হয়। এতে কোন রকম ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা যায় নি।তবে হঠাৎ বৃষ্টিতে রাস্তায় থাকা ব্যস্ত মানুষরা আটকে পড়েন। নিরাপদ আশ্রয়ের সন্ধানে আশেপাশের দোকানপাট, বাড়ির সামনের বারান্দা ইত্যাদিতে আশ্রয় নেন পথচারীরা।

সকাল থেকেই রাঙামাটিতে রোদের তাপ থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বজ্রসহ রোদের ফাঁকে ফাঁকে মেঘ উঁকি মারতে থাকে। এ সময় ১২ থেকে ১৬ কিলোমিটার বেগে বাতাস বয়ে যায়। অনেকদিন থেকেই চলমান তাপপ্রবাহের কারণে যখন জনজীবন অতিষ্ঠ ঠিক সেই মুহুর্তে এই এক পশলা বৃষ্টি সকলের মনে প্রশান্তি ফিরে এনেছে।

শনিবার (৫ জুন) সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, ঢাকা, চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়; রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু এবং খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারিধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে সারাদেশের কোথাও কোথাও মাঝা রিধরনের ভারী থেকে ভারী বৃষ্টি হতে পারে।

পূর্বাভাসে বলা হয়, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশ এলাকায় অবস্থান করছে, এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু ইয়াঙ্গুন উপকূল পর্যন্ত অগ্রসর হয়েছে এবং তা আরও অগ্রসর হওয়ার জন্য আবহাওয়াগত পরিস্থিতি অনুকূলে রয়েছে। আগামী তিনদিনে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু টেকনাফ উপকূল পর্যন্ত অগ্রসর হতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD