1. admin@digonterbarta24.com : admin :
শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ১১:০১ অপরাহ্ন

কিশোর গ্যাং নির্মূল করণের মধ্যদিয়ে একটি আলোকিত সমাজ গড়তে চায় শেখ মামুন

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : মঙ্গলবার, ১ জুন, ২০২১
  • ১২০ বার পঠিত

ইজাজুলঃ ঢাকা ১৪আসনের এমপি আসলামুল হকের মৃত্যুতে আসনটি খালি হয়ে যাওয়ায় বর্তমানে আসনটিতে উপ নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে। মিরপুর থানা, দারুস সালাম, শাহ আলী, রূপনগরের আংশিক এবং সাভারে আংশিক যা ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৭ ৮ ৯ ১০ ১১ও ১২ নং ওয়ার্ড এবং কাউন্দিয়া ইউনিয়ন এর কিছু অংশের মোট ৪লাখ ২ হাজার ভোটারের সমন্বয়ে এ আসনটি গঠিত।

মিরপুরের ঐতিহ্যবাহী আসনটিতে রয়েছে ঐতিহ্যের ছোঁয়া। উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের প্রবেশদ্বার হিসেবে এ আসনটি গুরুত্বপূর্ণ একটি আসন। আসলে রয়েছে গাবতলীর বৃহত্তর গরুর হাট, বালুরঘাট,শাহ আলী মাজার, জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, বোটানিক্যাল গার্ডেন ইত্যাদি। এ আসনে আওয়ামী লীগের রাজনৈতিক অঙ্গনে কে হবে নৌকার মাঝি এ নিয়ে নানান গঞ্জনা, ব্যঞ্জনা,আর আলোচনা-সমালোচনার শেষ নেই।

এ অঞ্চলের জনগণ একজন ক্লিন ইমেজের সৎ যোগ্য বিশিষ্ঠ সমাজ সেবক ব্যাবসায়ী,ধর্মপরায়ন,সংষ্কৃতিমনা শিক্ষানুরাগী, ইসলামের সেবক ও জনদরদী প্রার্থী হিসেবে এলাকাবাসীর মনে যায়গা করে নিয়েছেন শেখ মামুন ।বাংলা চলচ্চিত্রের এক পরিচিত নাম শেখ মামুন, তিনি এযাবৎকালে ৩৫ টি সিনেমায় নায়ক চরিত্রে অভিনয় করেছেন। তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমা হচ্ছে খুনি শিকদার, খাঁচার পাখি,এক মন এক প্রাণ, খুনি বউ,সেভেন মার্ডার, স্পট ডেড,ডাকু ফুলন,বিজলী আমার বোন, পাপী, লীলা খেলা, ভাবীর আদর,সন্ত্রাস দমন,তেজী মেয়ে,আজকের চাঁদাবাজ, ইত্যাদি, পাশাপাশি করেছেন রাজনীতি।

১৯৭৮ সালের ১০ই ডিসেম্বর মিরপুর উত্তর বিশিলে, এক সম্ভ্রান্ত শেখ পরিবারে জন্ম গ্রহণ করেন,তার বাবা মরহুম হাজী মোঃ শেখ সিরাজুল হক,মা হাজেরা খাতুন। শেখ মামুন বঙ্গবন্ধুর আদর্শ ধারন করে, স্কুল জীবন থেকেই আওয়ামিলীগের এক জন কর্মী হয়ে দলের জন্য কাজ করেছেন। মুক্তিযুদ্ধা পরিবারের সন্তান মিডিয়া পাগল মানুষটি তৃনমুল রাজনীতি শুরু করে গুটিগুটি পা-পা করে, অনেক চড়াই উৎরাই পেরিয়ে শেখ রাসেল শিশু কিশোর সংগঠন,থেকে শুরু করে, ছাত্র লীগ, বঙ্গবন্ধু সৈনিক লীগ, যুবলীগ, সহ অনেক গুলো পদে প্রতিষ্ঠিত হয়েছেন।তার মধ্যে অন্যতম। (১) সভাপতি কাজীফুরী সরকারি প্রাথমিক বিদ্যালয় মিরপুর ঢাকা।(২) সভাপতি মিরপুর শাহ্ আলী আড়ৎদার ব্যবসায়ী কো-অপারেটিভ লিঃ।(৩)সভাপতি দারুসসালাম আড়ৎদার ব্যবসায়ী সমবায় লিঃ।(৪)সাধারণ সম্পাদক মুক্তিযুদ্ধা সুপার মার্কেট ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতি।(৫)চেয়ারম্যান গুনন মাল্টিপারপাস কো- অপারেটিভ লিঃ।(৬)সদস্য বিশিল জনকল্যাণ সমিতি। (৭) বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। (৮) সদস্য বাংলাদেশ ফিল্ম ক্লাব লিঃ।(৯)সদস্য বিশিল গ্রাম পঞ্চায়েত কমিটি। (১০) সদস্য হজরত শাহ্ আলী মহিলা ডিগ্রি কলেজ। (১১) সদস্য শাহ্আলী মাজার উপকমিটি। (১২) প্রোপাইটর হাজী বানিজ্য ভান্ডার। (১৩) প্রোপাইটর মামুন ট্রেড লিংক। (১৪) প্রোপাইটর হোয়াইট হাউস ড্রাই ক্লিনার্স। (১৫) চেয়ারম্যান সিরাজ বিল্ডার্স প্রাঃ লিঃ।

তিনি বলেন, ভালো কিছু করতে গেলে ক্ষমতার প্রয়োজন তার জলন্ত উদাহরণ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা”। বিগত ৪ এপ্রিল ঢাকা ১৪ আসনের এম.পি জনাব মোঃ আসলামুল হক মৃত্যু বরণ করে, আসনটি শূন্য হয়ে পরায় মিরপুরের স্থায়ী বাসিন্দা ঐতিহ্যবাহী শেখ পরিবারে সন্তান মামুন। আগামী ঢাকা ১৪ আসেন উপ নির্বাচনে বাংলাদেশ আওয়ামিলীগ তাকে মনোনয়ন দিলে। তিনি বলেন আমার নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে ঢাকা ১৪ আসন তিলোত্তমা নগরী হিসেবে উপহার দিবো। এই আসনে থাকবেনা কোন সন্ত্রাস, ছিনতাই চাঁদাবাজ, থাকবেনা কোন মাদক ব্যবসায়ী।তিনি আরো বলেন কিশোর গ্যাং বন্ধ করতে আমি বদ্ধপরিকর,এবং পথশিশু কিশোর-কিশোরীদের পুর্নবাসন ব্যবস্থা করে সুন্দর স্বচ্ছ আলোকিত দেশ গড়ার লক্ষ্য কাজ করবো ইনশাল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD