1. admin@digonterbarta24.com : admin :
সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ১০:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের হাইওয়ে পুলিশের হাতে চাঁদাবাজ ইয়াছিন গাজী আটক এমপি দিদারের সাথে আকবরশাহ-পাহাড়তলী নেতাকর্মীদের সৌজন্য সাক্ষাৎ ঝালকাঠীতে সড়কের পাশে শতবর্ষী গাছসহ বিভিন্ন প্রজাতির ৬৬৪টি গাছ কাটা হচ্ছে ৫০শয্যা বিশিষ্ট এমডিএস হাসপাতালের নতুন ভবনের কাজ উদ্ধোধন করেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর শেরপুরে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস-২০২১খ্রিঃ উদযাপন তাড়াশে ইউপি নির্বাচনে সগুনায় নোকা প্রতীক পেয়েছেন মোঃ নজরুল ইসলাম চৌধুরী পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের দায়িত্ব গ্রহণ সম্পন্ন বাংলাদেশের দুই এয়ারপোর্টে Rtpcr ল্যাব বসানো আমিরাত প্রবাসীদের দাবি নানিয়ারচরে যুব রেড ক্রিসেন্ট সোসাইটির আন্তর্জাতিক সেচ্ছাসেবক দিবস পালন রাঙামাটিতে নাগরিক পরিষদের ২য় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

অসুস্থ আব্দুল ওহাব এর হুইলচেয়ারের আকুতি মেটালো নুরা ট্রেড লিংক কর্মকর্তা।

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : শনিবার, ২৯ মে, ২০২১
  • ৭৩ বার পঠিত

রংপুর ব্যুরো প্রধানমো: মোরশেদ হাসান লালু

কুড়িগ্রামের উলিপুর উপজেলা পৌরসভার ২নং ওয়ার্ডে আব্দুল ওহাব মিয়া (৫০)।৭বছর আগে হঠাৎ প্যারালাইসিস রোগে আক্রান্ত হয়ে কোমর থেকে পা ও হাত অবশ হয়ে যায়। বদলে যায় তার জীবনের গতিপথ।

একসময় যার উপার্জনে সংসার চলতো সেই মানুষটাই এখন সংসারের বোঝা। অভাবের সংসারে পঙ্গুত্ব বরণ করে মানবেতর জীবন-যাপন করছেন তিনি।দুই মেয়ে স্বামীর সংসারে উপার্জন বলতে তার স্ত্রী অন্যের বাড়িতে কাজ করে চলে যায় দিন। তাই তো অর্থাভাবে বিনাচিকিৎসায় ঘরের কোণে কখনো বা উঠানে শুয়ে শুয়ে দিনরাত কাটে পঙ্গু আব্দুল ওহাবের জীবন।দীর্ঘদিন অসুস্থ হয়ে পরে থাকার কারনে চোখে তেমন দেখতে পারেননা তিনি।
একসময় দেশের বিভিন্ন অঞ্চলে চষে বেড়ানো মানুষটা কি বিছানায় শুয়ে থাকতে স্বাচ্ছন্দ্য বোধ করেন? না, করেন না।

তাইতো বিছানায় শুয়ে নয়, বাড়ির বাইরে এসে পৃথিবীর মুক্ত বাতাসে প্রাণভরে নিশ্বাস নেওয়ার জন্য সমাজের বিত্তবানদের কাছে একটা হুইলচেয়ারের আকুতি জানান তিনি।
আব্দুল ওহাব মিয়ার এ আকুতি গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। যা দৃষ্টি গোচর হয় অফিসার ইনচার্জ গ্রামীণফোন অথরাইজড ডিস্ট্রিবিউটর নুরা ট্রেড উলিপুর চিলমারি
(Md.Rokon mia
Office Incharge
Grameenphone Authorzed Distributor
Noora trade links Ulipur)
তাৎক্ষণিক রোকন মিয়া ফোন করেন মফস্বল সংবাদ কর্মী মো:মোরশেদ হাসান লালুকে
তিনি সহ খোঁজ নেন এবং হুইলচেয়ার দেয়ার প্রতিশ্রুতি দেন।
আজ শনিবার ২৯ মে সকাল ১১ঘটিকায় মো:রোকন মিয়া, আল আমিন,মো,নাহিম সরকার মিডিয়া কর্মী মো:মোরশেদ হাসান লালু
সহ আব্দুল ওহাবের বাড়িতে গিয়ে তার কাঙ্খিত হুইলচেয়ারটি হস্তান্তর করেন সাথে নগদ ৫০০শ টাকা, এসময় হুইলচেয়ার পেয়ে পঙ্গু অসুস্থ আব্দুল ওহাবে চোখ বেয়ে আনন্দ অশ্রু ধারা নামে। হুইলচেয়ার প্রাপ্তিতে আব্দুল ওহাব মিয়ার অনুভূতি দেখে উপস্থিত সকলেই হতভম্ব হয়ে যান।মো:রোকন মিয়া বলেন আব্দুল ওহাব মিয়ার এই আনন্দাশ্রু আগামীদিনে আমাদেরকে মানবিক কাজে অনুপ্রেরণা জোগাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD