1. admin@digonterbarta24.com : admin :
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬:৪৯ অপরাহ্ন

মানবপাচার দলের দুই নারী আটক, ১৮ জন নারী শিশু উদ্ধার

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : মঙ্গলবার, ১১ মে, ২০২১
  • ৮১ বার পঠিত

জাহেদুল ইসলামঃ কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফে মানবপাচার চক্রের সক্রিয় দুই নারী সদস্যকে আটক করেছে পুলিশ। এসময় অবৈধভাবে মালয়েশিয়া যাত্রার উদ্দেশ্যে জমায়েত করা নারী শিশুসহ ১৮ জন রোহিঙ্গা নাগরিককে উদ্ধার করা হয়েছে। ১১ মে দিবাগত-রাতে টেকনাফ থানাধীন হ্নীলা ইউনিয়নের ৯নং ওয়ার্ড জালিয়া ঘাটার রফিকুলের বাড়ি থেকে পাচার চক্রের দুই নারী সদস্যকে আটক পূর্বক এসব রোহিঙ্গাদের উদ্ধার করা হয়। একইদিন দুপুর একটার দিকে কক্সবাজার জেলা পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামানের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়।

তথ্য মতে,গোপন সংবাদের ভিত্তিতে বিদেশে পাচারের উদ্দেশ্যে ক্যাম্পের বিভিন্ন স্থান থেকে কুতুপালং ক্যাম্পে নিয়ে আসা এসব রোহিঙ্গা নারী ও শিশু উদ্ধার,এবং পাচার চক্রের দুই সদস্যকে আটক করে টেকনাফ থানা পুলিশ। পুলিশ জানায়,আটক দুই নারী মানবপাচার চক্রের সক্রিয় সদস্য এবং তারা দীর্ঘদিন থেকে এইকাজে জড়িত রয়েছে বলে ধারণা করা হচ্ছে। এছাড়াও জালিয়া ঘাটা থেকে এসব রোহিঙ্গাদের উদ্ধার হওয়া বসত বাড়ির মালিক রফিকুল একাধিক মামলার পলাতক আসামি।উদ্ধারকৃতদের মধ্যে রয়েছে দশজন নারী,পাঁচজন পুরুষ,তিনজন শিশু।

তাদের প্রথ্যেকেই রোহিঙ্গা নাগরিক। পাচার চক্রে জড়িত দুই নারী সদস্যরা হলেন,হ্নীলা ইউনিয়নের,জালিয়াঘাটা,নয়াপাড়া এলাকার মোঃ রফিকের স্ত্রী রশিদা বেগম (৩৫) এবং একই এলাকার মোঃ মুসার স্ত্রী রাজিয়া (২০)। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানান জেলা পুলিশের এই কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD