1. admin@digonterbarta24.com : admin :
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৬:২৫ অপরাহ্ন
শিরোনাম :
ছাত্রকে বিয়ে করা সেই কলেজ শিক্ষিকার আত্মহত্যা চট্টগ্রামে বঙ্গবন্ধু’র খুনিদের দেশে ফিরিয়ে এনে শাস্থির দাবিতে সমাবেশ রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে GST গুচ্ছভুক্ত বি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত জাতির শ্রেষ্ঠ সন্তানদের নিকট থেকে সংবর্ধনা বিরল দৃষ্টান্ত হয়ে থাকবে : রশিদুল হক কুলাউড়ায় পুলিশের অভিযানে ভারতীয় নাসির বিড়িসহ এক কারবারি গ্রেপ্তার লংলা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপকের উপর হামলাকারী পুলিশের হাতে আটক সেনবাগে বিভিন্ন মামলার আসামী গ্রেফতার সেনবাগ পৌরসভার ১ম মেয়রের মৃত্যু বার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল ঘাসফুল আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় বক্তারা উত্তর কাট্টলীতে স্থাপিত হল ‘সেলুন পাঠাগার বিশ্বজুড়ে’

মাটিরাঙ্গায় যুব রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষে ঈদ উপহার সামগ্রী বিতরণ

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : শনিবার, ৮ মে, ২০২১
  • ১২১ বার পঠিত

সাগর চক্রবর্তী কমল,নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা : কোভিড ১৯ (করােনা ভাইরাসের) প্রাদুর্ভাবের কারণে কর্মহীন হত-দরিদ্র, প্রতিবন্ধি, এতিম, বিধবা ও অসহায় মানুষের মাঝে পবিত্র ঈদুল ফিতরের উপহার সামগ্রী পৌঁছে দেয় যুব রেড ক্রিসেন্ট, মাটিরাঙ্গা উপজেলা ইউনিট,
খাগড়াছড়ি ব্রাঞ্চ।

শনিবার ৮ মে সাড়ে ১১টার দিকে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবসে মাটিরাঙ্গা উপজেলায় বিভিন্ন কর্মহীন হত-দরিদ্র, প্রতিবন্ধি, এতিম, বিধবা ও অসহায় মানুষের পরিবারের কাছে ঈদ প্যাকেজ পৌঁছে দেয় যুব রেড ক্রিসেন্ট এর যুব সদস্যবৃন্দ।

এই প্যাকেজের মধ্যে রয়েছে-চাল,ডাল,সয়াবিন তেল,চিনি,সেমাই,নুডুলস, দুধ, সুজিসহ নিত্য প্রয়ােজনীয় খাদ্য সামগ্রী।

যুব রেড ক্রিসেন্ট মাটিরাঙ্গা উপজেলা ইউনিট এর যুব প্রধান কমল কৃষ্ণ দে জানায়,তার ইউনিট এর সকল যুব সদস্যদের নিজস্ব আর্থিক সহযোগিতায় ৫০ পরিবারের মাঝে ঈদ প্যাকেজ বিতরণ করা সম্ভব হয়। এজন্য তিনি তার ইউনিট এর সকল সেচ্ছাসেবী যুব সদস্যদের আন্তরিক ধন্যবাদ জানাই। কোভিড-১৯ মহামারীর শুরু থেকেই মাটিরাঙ্গা যুব রেড ক্রিসেন্ট এ নতুন নতুন স্বেচ্ছাসেবক রেড ক্রস এবং রেড ক্রিসেন্ট আন্দোলনের সাথে একত্রিত হয়েছেন, সেবার হাত বাড়িয়ে দিয়েছেন নিজের পাশের বাসায় থাকা মানুষটির জরুরী প্রয়োজনে বা এলাকাবাসীর সহযোগীতায়। সবাই মিলে একত্রিত থেকে যেমন মোকাবিলা করছেন করোনাকালীন সময়কে, সেই সাথে নিজ নিজ এলাকার জনগোষ্টির পাশে থেকেছেন তারা, যখন যেভাবে পেরেছেন, নিঃস্বার্থভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

যুব রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকরা দেশের জন্য দেশের মানুষের জন্য অবিরামভাবে কাজ করে যাচ্ছেন, বড় শহরগুলি থেকে শুরু করে সর্বাধিক প্রত্যন্ত এবং দূর্গোম এলাকার মানুষদের কাছে পৌঁছে দিচ্ছেন নানা ধরনের মানবিক সহায়তা এবং সেই সাথে মানুষকে স্মরণ করিয়ে দিচ্ছেন যে মানবতার শক্তি অবিরাম, অপ্রতিরোধ্য ।

সহযোগিতা ভোগী এক দরিদ্র মহিলা দিলোয়ারা বেগম জানায় তার স্বামী নেই এক ছেলে এক মেয়ে নিয়ে খুবই কষ্টে জীবন-যাপন করছেন।আসছে ঈদে সেমাই চিনি কেনার মতো সামর্থ্য নেই তার, যুব রেড ক্রিসেন্ট এর পবিত্র ঈদুল ফিতরের উপাহার সামগ্রী পেয়ে খুবই খুশি হন তিনি এবং সকল সেচ্ছাসেবী যুব সদস্যদের দোয়া ও ভালবাসা জানায়।

কোভিড-১৯ এর শুরু থেকেই সে যুব রেড ক্রিসেন্ট এর সাথে সেচ্ছাসেবী হিসেবে কাজ শুরু করে।এই ধরনের মানবিক আয়ােজনের জন্য যুব রেড ক্রিসেন্টকে ধন্যবাদ জানায়। সে বলে এটি একটি সেবামূলক প্রতিষ্ঠান। করােনার শুরু থেকেই সরকারের পাশাপাশি এ প্রতিষ্ঠান কর্মহীন মানুষের প্রতি সহযােগিতার হাত প্রসারিত করেছে। করােনার দ্বিতীয় ওয়েব মােকাবেলায় সরকারের নানামুখী উদ্যোগের কথা উল্লেখ বলে,” সকলকে সচেতন হতে হবে।” “সামাজিক দূরত্ব মেনে চলতে ও মাস্ক ব্যবহার করতে হবে। ”

উক্ত আয়োজনে প্রধান অতিথি হয়ে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা পৌর মেয়র ও খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট সোসাইটি’র সম্মানিত আজীবন সদস্য জনাব মোঃ শামসুল হক মহোদয়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৫নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ রাকিবুল ইসলাম রাকিব,খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিটের সম্মানিত আজীবন সদস্য প্রশান্ত কুমার সাহা, আজীবন সদস্য মিলন কান্তি ত্রিপুরা, মাটিরাঙ্গা যুব রেড ইউনিটের যুব উপদেষ্টা মোঃ ফরিদ উদ্দিন, মাটিরাঙ্গা যুব রেড ক্রিসেন্ট ইউনিটের যুব প্রধান কমল কৃষ্ণ দে সহ আমন্ত্রিত অতিথিবৃন্দ, স্বেচ্ছাসেবকবৃন্দ ও বিভিন্ন পত্র পত্রিকার সাংবাদিকবৃন্দ।

এর আগে মাটিরাঙ্গা পৌরসভার ভবনের সামনে প্রধান অতিথি মাটিরাঙ্গা পৌর মেয়র ও খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট সোসাইটি’র সম্মানিত আজীবন সদস্য জনাব মোঃ শামসুল হক ও অতিথিবৃন্দ দেরকে নিয়ে যুব রেট ক্রিসেন্ট ইউনিটের দলীয় পতাকা ও জাতীয় পতাকা উত্তোলন করেন।

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Shakil IT Park