1. admin@digonterbarta24.com : admin :
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৬:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
নিরাপদ সড়ক উপহার দেয়া আমাদের সকলের দায়িত্বঃ উপ-পরিচালক জাতীয় নিরাপদ সড়ক দিবস সিএমপি’র ট্রাফিক বিভাগের লিফলেট বিতরণ খামারপাড়া বিশ্বলতা জনকল্যাণ বৌদ্ধ বিহারে ৩২তম দানোত্তম কঠিন চীবর দান অনুষ্ঠিত বেগম খালেদা জিয়া’র সুস্থতা কামনায় গাজীপুর মহানগর ছাত্রদলের উদ্যোগে দোয়া মাহফিল নলছিটিতে আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবস পালিত ফ্রেন্ডশিপ’র উদ্যোগে প্যারাভেট প্রশিক্ষণের সনদ বিতরণ রাঙ্গামাটিতে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত ভুলতা জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে হাইওয়ে পুলিশ ফাড়ির নানা কর্মসূচি পালিত শ্রীমঙ্গলে নিরাপদ সড়কের দাবিতে বর্ণাঢ্য র‌্যালী শ্রীমঙ্গলে রামকৃষ্ণ সেবা আশ্রমে মৌন প্রতিবাদ

নিজ ফোন নাম্বার লুকিয়ে অন্যের নাম্বার দেখিয়ে প্রতারণা, সতর্ক বার্তা সিএমপি’র

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : বুধবার, ৫ মে, ২০২১
  • ৮১ বার পঠিত

কে এম রাজীবঃ নিজের ফোন নাম্বার লুকিয়ে অন্যের ফোন নাম্বার দেখিয়ে একটি প্রতারক চক্র অনেকের সাথে প্রতারণা ও হয়রানি করছে বলে এক সতর্ক বার্তায় জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

সতর্ক বার্তায় জানানো হয়, ইদানীং লক্ষ্য করা যাচ্ছে কতিপয় একটি প্রতারক চক্র ইন্টারনেটের কল্যাণে কল স্পুফিং(call spoofing) বা নিজের ফোন নাম্বার লুকিয়ে অন্যের ফোন নাম্বার দেখিয়ে একটি প্রতারক চক্র অনেকের সাথে প্রতারণা ও হয়রানি করছে। এমন একটি চক্র চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের খুলশী থানার অফিসার ইনচার্জ এর ফোন নাম্বার ব্যবহার করে প্রতারণার চেষ্টা চালাচ্ছে। করোনাকালীন সময়কে লক্ষ্য করে সরকারি পরিচয় ব্যবহারের মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠানে ফোন করে নগদ টাকা বা আর্থিক অনুদান দাবি করছে বলে সতর্ক বার্তায় জানা যায়। এতে জানানো হয়, এধরনের প্রতারণা থেকে পরিত্রাণ পেতে প্রাথমিকভাবে এ ধরনের সমস্যার সমাধানের উপায় হচ্ছে সচেতনতা। শুধুমাত্র নাম্বার দেখেই কারো পরিচয় নিশ্চিত হওয়া যাবে না। পরিচিত নাম্বারের গ্রাহকের অস্বাভাবিক কিছু চাওয়া, লেনদেন থেকে বিরত থাকা।

আর এই ধরনের প্রতারণা এড়ানোর সর্বোত্তম উপায় হচ্ছে উক্ত গ্রাহকের নাম্বারে পুনরায় কল করা। কেননা, কলটি কেটে দিয়ে ফিরতি কল করলে সেটি আর প্রতারকের নাম্বারে না গিয়ে সরাসরি সেই নাম্বারের গ্রাহকের কাছে যাবে। যা আপনাকে নিশ্চিত প্রতারিত হওয়া থেকে রক্ষা করবে। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ এই প্রতারক চক্রকে আইনের আওতায় আনতে তৎপর আছে। পাশাপাশি অফিসার ইনচার্জ, খুলশী থানার নাম্বার বা পরিচয় বহন করে বিশেষ কোনও সুবিধা পাওয়া বা আর্থিক লেনদেন হতে সকলকে বিরত থাকার জন্য সতর্ক করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD