1. admin@digonterbarta24.com : admin :
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৬:০০ অপরাহ্ন
শিরোনাম :
ছাত্রকে বিয়ে করা সেই কলেজ শিক্ষিকার আত্মহত্যা চট্টগ্রামে বঙ্গবন্ধু’র খুনিদের দেশে ফিরিয়ে এনে শাস্থির দাবিতে সমাবেশ রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে GST গুচ্ছভুক্ত বি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত জাতির শ্রেষ্ঠ সন্তানদের নিকট থেকে সংবর্ধনা বিরল দৃষ্টান্ত হয়ে থাকবে : রশিদুল হক কুলাউড়ায় পুলিশের অভিযানে ভারতীয় নাসির বিড়িসহ এক কারবারি গ্রেপ্তার লংলা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপকের উপর হামলাকারী পুলিশের হাতে আটক সেনবাগে বিভিন্ন মামলার আসামী গ্রেফতার সেনবাগ পৌরসভার ১ম মেয়রের মৃত্যু বার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল ঘাসফুল আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় বক্তারা উত্তর কাট্টলীতে স্থাপিত হল ‘সেলুন পাঠাগার বিশ্বজুড়ে’

করোনাকালীন শামীমা সীমার সেহেরি,মাস্ক ও খাবার পানি বিতরণ

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : বুধবার, ৫ মে, ২০২১
  • ২২৪ বার পঠিত

অনলাইন ডেস্কঃকরোনাকালীন এই রমজানের ঈদে সংকটময় মুহূর্তে শপিং এর টাকা থেকে গরীব অসহায় মানুষের একটু ক্ষুধা নিবারণের প্রচেষ্টায় অসহায় পথচারীদের মাঝে সেহেরি, মাস্ক ও খাবার পানি বিতরণ করেন চাঁদপুর জেলার কৃতি সন্তান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেত্রী ও মুক্তিযুদ্ধ মঞ্চ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর পরিসংখ্যান বিভাগের ছাত্রী শামীমা সীমা।

অদ্য ৫ মে বুধবার রাত ১ টা ৩০ মিনিটের দিকে প্রায়
৫০ জন এর মাঝে সেহেরি ও মাস্ক বিতরন করা হয়।

শামীমা সীমা দিগন্তেরবার্তা টুয়েন্টি ফোর ডটকম ’কে মুঠোফোনে বলেন,আসন্ন ঈদকে সামনে রেখে সকলে শপিং এ যখন ব্যস্ত এমনি সময়ে বর্তমানে এই করোনা কালীন কঠিন পরিস্তিতির কথা চিন্তা করে নিজের শপিং এর টাকা বাচিঁয়ে রান্না করে অসহায় পথচারীদের মাঝে আমার সাধ্যমত সেহেরি, মাস্ক ও খাবার পানি বিতরন করেছি।তিনি এসময় ছিন্নমূল রাস্তার পাশের অসহায় শিশু ও বৃদ্ধা, রিক্সাওয়ালা,পথের গার্ড এবং গরীব পথচারীদের মধ্যে সেহেরি, মাস্ক ও খাবার পানি বিতরণ করেন।

তিনি আরো বলেন,প্রতি বছর তো ইফতার এর আয়োজন করি। বর্তমান করোনা পরিস্থিতি ভয়ানক। তার উপর চলছে দেশব্যাপী লকডাউন।অনেক নিন্ম আয়ের মানুষগুলো অভাব অনটনে দিন যাপন করছে। সারাদিন রোজা রেখে তারা ভালোমত করে সেহেরী করতে পারছে না,তাদের এমন করুন পরিস্থিতি দেখে তাদের জন্য মধ্যরাতে সেহেরী বিতরন করি যাতে নিন্ম আয়ের মানুষের মুখে একটু হলেও হাসি ফুটাতে পারি বলে জানান শামীমা সীমা।

পবিত্র রমজান মাসে সাহরি ও ইফতার গ্রহণ রোজার দু’টি গুরুত্বপূর্ণ কাজ ও ইবাদত। উভয় কাজেরই রয়েছে আলাদা আলাদা ফজিলত ও তাৎপর্য। রাতের শেষ সময়ে সাহরি গ্রহণ যেমন মানুষের জন্য বরকত ও কল্যাণের কাজ। তেমনি ইফতারও অনেক ফজিলতপূর্ণ সাওয়াবের কাজ।

পরিশেষে তিনি সকলের নিকট দোয়া চেয়ে বলেন, আমি যাতে আগামীতে আরো ব্যাপকহারে এমন মানবিক কর্মকান্ডে নিজেকে নিয়োজিত রাখতে পারি এবং আপনারা সকলে অবশ্যই করোনা সচেতনতা মেনে জীবনযাপন করবেন বলে অনুরোধ করেন।

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Shakil IT Park