1. admin@digonterbarta24.com : admin :
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৭:৩৯ অপরাহ্ন

গুইমারায় সেনাবাহিনীর অভিযানে আট লক্ষ টাকার অবৈধ কাঠ জব্দ

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১
  • ৮১ বার পঠিত

গুইমারা(খাগড়াছড়ি)প্রতিনিধিঃভুয়া পারমিটের মাধ্যমে অবৈধ ভাবে খাগড়াছড়ি থেকে মাসে গড়ে কয়েক কোটি টাকার কাঠ পাচার হচ্ছে সমতলে ।এসব বনজ সম্পদ সুরক্ষায় অবৈধ কাঠ পাচার ও বন নিধন কারীদের প্রতিরোধে খাগড়াছড়ির গুইমারায় যৌথ অভিযানে নেমেছে নিরাপত্তা বাহিনীর সদস্যরা।প্রতিনিয়ত বিভিন্ন স্থানে চলছে এসব অভিযান।

সেনাবাহিনীর গুইমারা রিজিয়নের আওতাধীন ৩ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী সিন্দুকছড়ি জোনের গুইমারা সাব জোন অধিনায়ক মেজর জাহিদুন্নবী চৌধুরীর নেতৃত্বে সোমবার রাতব্যাপী যৌথ অভিযান চালিয়ে জব্দ করা হয়েছে নানান প্রজাতির আট লক্ষ টাকার কাঠ।

সেনাবাহিনী সূত্র জানায় ,একটি অসাধু সিন্ডিকেট চক্র দীর্ঘদিন যাবৎ অবৈধ ভাবে কোটি টাকার কাঠ সমতলে পাচার করে আসছে এমন গোপন সংবাদ পেয়ে বন কর্মকর্তাসহ সোমবার রাতে উপজেলার বাইল্যাছড়ি, বড়পিলাক এলাকায় যৌথ অভিযান চালিয়ে আনুমানিক ১২ শ সিএফটি অবৈধ কাঠ জব্দ করেছে সেনা সদস্যরা। যার বাজার মূল্য রয়েছে প্রায় আট লক্ষ টাকা।জব্দকৃত কাঠ জালিয়াপাড়া বন বিভাগের নিকট হস্তান্তর করা হয়েছে।

কাঠ ব্যবসায়ী কেপায়েত উল্ল্যা এবং কাঠ ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক আইয়ুব আলী জানান,অবৈধ ব্যবসায়ীরা রাতে বিভিন্ন স্থান থেকে পাচারের উদ্দেশ্যে এসব কাঠ নিয়ে আসে।সেনাবাহিনী সংবাদ পেয়ে অবৈধ কাঠগুলো জব্দ করেছে।

জালিয়াপাড়া রেঞ্জ কর্মকর্তা আনোয়ার হোসেন জানান, যৌথ অভিযানে জব্দকৃত অবৈধ কাঠ গুলো জালিয়াপাড়া বন বিভাগের নিকট হস্তান্তর হয়েছে। এ বিষয়ে বন আইনে মামলা হয়েছে ।কার্যক্রম চলমান রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD