1. admin@digonterbarta24.com : admin :
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৫:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
‘আশরাফি তাবাসসুম ঐশী’র উদ্যোক্তা হয়ে ওঠার গল্প! বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন নির্বাচনে যারা বিজয়ী কক্সবাজারে সম্মিলিত সাংস্কৃতিক জোট’র সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত ইংল্যান্ডের কাছে পাত্তাই পেল না ওয়েস্ট ইন্ডিজ পটুয়াখালীতে নৌকার মনোনয়ন পেলো রাজাকার পুত্র ও সাবেক বিএনপি নেতা গোলসাছড়ি জনবল বৌদ্ধ বিহারে ১ম বারের মত দানোত্তম কঠিন চীবর দান অনুষ্ঠিত বড়লেখায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ৩টি প্রতিষ্টানকে জরিমানা কমলগঞ্জের সড়ক পাকা কনণের দাবিতে গ্রামবাসীর মানববন্দন হাজরাবাড়ি পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত খাগড়াছড়ির বীর মুক্তিযোদ্ধা মনু মিয়া’র রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

গাজিপুরের সফল সংগ্রামী নারী উদ্যোক্তা ” নিলুফার ইয়াসমিন”

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : সোমবার, ২৬ এপ্রিল, ২০২১
  • ৩১২ বার পঠিত

দিগন্তেরবার্তা২৪,ডেস্কঃ গাজিপুরের মেয়ে “নিলুফার ইয়াসমিন”।যিনি একজন সফল উদ্যোক্তা, সফল ব্যবসায়ী। তিনি ২০০৫ সাল থেকে পড়াশোনার পাশাপাশি চালিয়ে যান জীবন সংগ্রামের একটি অংশ অনলাইন ব্যবসা।তবে থেমে থাকেননি তিনি। দুর্গম পথ এবং ব্যার্থতার গ্লানি উপেক্ষা করে আজ সাফল্যর দ্বারপ্রান্তে ” নিলুফার ইয়াসমিন”।হাটি হাটি পা পা করে তার ব্যবসা প্রতিষ্ঠানকে সাথে নিয়ে তিনি হয়ে উঠেন গাজিপুরের সফল নারী উদ্যোক্তা।

”উদ্যোক্তা হওয়ার গল্প নিয়ে টেকজুমের এবারের আয়োজন।গাজিপুরের মেয়ে ” নিলুফার ইয়াসমিন ” এর উদ্যোক্তা হয়ে ওঠা নিয়ে বিস্তারিত জানাচ্ছেন দিগন্তের বার্তা ২৪ এর স্টাফ রিপোর্টার। পাঠকদের উদ্দেশ্যে সাক্ষাৎকারটি তুলে ধরা হলো-

আপনার সম্পর্কে যদি কিছু বলতেন?
বিসমিল্লাহির রাহমানির রাহিম।আসসালামু আলাইকুম।আমি নিলুফার ইয়াসমিন।গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার মাওনা চৌরাস্তার মেয়ে।আমি মাওনা বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে এস এস সি,পিয়ার আলী বিশ্ববিদ্যালয় কলেজ থেকে এইচ এস সি ও ভাওয়াল বদরে আলম বিশ্ববিদ্যালয় কলেজ থেকে Social work এ  অনার্স ও মাষ্টার্স করেছি।

উদ্যোক্তা আগ্রহ কিভাবে তৈরি হলো?

আমি খুবই স্বাধীন চেতনার একজন মানুষ।সবসময় চাইতাম নিজে কিছু করবো পরাধীন হয়ে কখনো কাজ করবো না।ছোট বেলা থেকেই আমার হাতের কাজের একটা নেশা ছিল , নিজের জন্য হাতের কাজের ড্রেস, মায়ের জন্য শাড়ী ও বাসায় সাজিয়ে রাখার জন্য ওয়ালম্যাট করতাম।এভাবেই কিছু দিনের মধ্যে আমার কাছে ড্রেস, শাড়ী ও ম্যাট এর অডার আসতে থাকে।আসলে আমি স্কুল লাইফ থেকেই উদ্যোক্তা।তারপর আমি যখন এইচ এস সি পাশ করে অনার্স এ ভতি হলাম তখন আমার মনে হলো পড়াশোনার পাশাপাশি আমি তো বুটিকস্ এর বিজনেস করতে পারি যেই ভাবা সেই কাজ আমি শুরু করে দিলাম আমার অফলাইন বিজনেস।পরিবারের সাপোর্ট পেয়ছি সবসময়,তাছাড়া সহপাঠী ও প্রতিবেশীদের কাছথেকে সবসময় উৎসাহ পেয়েছি।আমি অনলাইনে আছি ২০১৮ সাল থেকে এখানে ও সবখর সাপোর্ট ও সহযোগিতা পেয়েছি।অনলাইনে আমার একটি ছোট্ট পেজ আছেAlfie-Clothes & Jewellery-Shop।

আপনি এই অনলাইন বিজনেসে কাকে আইডল হিসেবে দেখছেন?
অনলাইনে আমি কাউকে এখনো আইডল হিসেবে দেখিনি‌।তবে আমি মনে করি আমার এখনো অনেক কিছু শেখার আছে তাই শেখার চেষ্টা করছি।তবে আমার ইচ্ছে এমন কিছু একটা করবো যাতে সবাই আমাকে মনে রাখে।

কতটুকু সফলতা লাভ করেছেন বলে মনে করেন?
আলহামদুলিল্লাহ আল্লাহর অশেষ রহমতে আমি সফল হতে পেরেছি। আমার স্বপ্ন ছিল শুধু দেশের মানুষের কাছে নয় বিদেশের মানুষের কাছে ও আমার পরিচিতি থাকবে এবং তারা আমার প্রডাক্ট এর গুনগত মানে সন্তূষ্ট থাকবে ,আলহামদুলিল্লাহ এই দিক দিয়ে ও আমি সফল হয়েছি ।

আপনার ভবিষ্যত পরিকল্পনা কি?
প্রত‍্যেকটা মানুষের একটা স্বপ্ন থাকে আমার ও আছে, কেননা স্বপ্ন ছাড়া মানুষ বাঁচাতে পারেনা।ভবিষ্যতে আমার একটা বুটিকস্ শপ করার ইচ্ছে আছে এমনকি আমি অসহায় মেয়েদের নিয়ে কাজ করতে চাই ।জানিনা কতটুকু সফল হতে পারবো, তবে চেষ্টা চালিয়ে যাবো ইনশাআল্লাহ।

আপনার শিক্ষাগত যোগ্যতা বলুন?
আমি ভাওয়াল বদরে আলম বিশ্ববিদ্যালয় কলেজ থেকে সমাজকর্মে অনার্স ও মাস্টার্স করেছি।

আপনার চ্যালেঞ্জ গুলো কিভাবে মোকাবেলা করেছেন?
বিজনেস শুরু থেকেই অনেক ধরনের বাধা বিপত্তির সম্মুখীন হতে হয়েছে। সেই সময়গুলোতে মাথা ঠান্ডা রেখে অবস্থা বুঝে ব্যবস্থা নিয়েছি এবং আলহামদুলিল্লাহ সব ধরনের সমস্যা থেকেই বের হয়ে আসতে পেরেছি।

আপনার নতুন প্রোডাক্ট গুলো কি কি?
কাজ করছি মেয়েদের ড্রেস, শাড়ী ও হ্যান্ডমেট জুয়েলারি নিয়ে, অনলাইনে আছি চার বছর ,অফলাইন আছি ২০০৫ থেকে।

বর্তমানে কভিড১৯ এ ই-কমার্স?
বর্তমানে করোনার জন্য বিজনেসে  কিছুটা হলেও প্রভাব পড়েছে। তবে আশা করছি খুব দ্রুতই তা কাটিয়ে উঠতে পারব। কারন আমার সাথে রয়েছে অনেক আপুদের অনেক দোয়া এবং ভালোবাসা।

পরিশেষে স্রোতাদের উদ্দ্যেশ্যে কিছু বলুন?
সবশেষে নতুন উদ্যোক্তা এবং শ্রোতাদের উদ্দেশ্যে এটাই বলব আপনারা যদি নিজে কিছু করতে চান তাহলে অবশ্যই পণ্যের গুণগত মান ঠিক রাখবেন সকল ক্রেতাদের সাথে ব্যবহার ভালো রাখবেন যেন পণ্য ক্রয় করতে আগ্রহ বোধ করে এবং পরবর্তীতে আপনার কাছ থেকেই পণ্য ক্রয় করে। সবাইকে ধন্যবাদ।

One thought on "গাজিপুরের সফল সংগ্রামী নারী উদ্যোক্তা ” নিলুফার ইয়াসমিন”"

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD