1. admin@digonterbarta24.com : admin :
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৭:২৮ অপরাহ্ন
শিরোনাম :
ছাত্রকে বিয়ে করা সেই কলেজ শিক্ষিকার আত্মহত্যা চট্টগ্রামে বঙ্গবন্ধু’র খুনিদের দেশে ফিরিয়ে এনে শাস্থির দাবিতে সমাবেশ রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে GST গুচ্ছভুক্ত বি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত জাতির শ্রেষ্ঠ সন্তানদের নিকট থেকে সংবর্ধনা বিরল দৃষ্টান্ত হয়ে থাকবে : রশিদুল হক কুলাউড়ায় পুলিশের অভিযানে ভারতীয় নাসির বিড়িসহ এক কারবারি গ্রেপ্তার লংলা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপকের উপর হামলাকারী পুলিশের হাতে আটক সেনবাগে বিভিন্ন মামলার আসামী গ্রেফতার সেনবাগ পৌরসভার ১ম মেয়রের মৃত্যু বার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল ঘাসফুল আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় বক্তারা উত্তর কাট্টলীতে স্থাপিত হল ‘সেলুন পাঠাগার বিশ্বজুড়ে’

“আসুন মায়া ছড়াই” — তোরসা।

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : সোমবার, ২৬ এপ্রিল, ২০২১
  • ২৪০ বার পঠিত

প্রেস বিজ্ঞপ্তিঃ বন্দর নগরী চট্টগ্রামের মেয়ে রাফাহ্ নানজীবা তোরসা ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-২০১৯’ এর মুকুট জয়ী। প্রচলিত রীতি ভেঙে ২০১৯ এবং ২০২০ দু’বছর ওনার টাইটেল ধরে আছেন তিনি। লন্ডনে অনুষ্ঠিত মিস ওয়ার্ল্ডের মূলপর্বে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করেন এবং হেড টু হেড রাউন্ডে আনেন সাফল্য।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ছাত্রী রাফাহ্ নানজীবা তোরসা বহু গুণের অধিকারিনী। তিনি অভিনয়, নৃত্য, আবৃত্তি, অংকন, বিতর্ক ও উপস্থাপনায় বেশ পারদর্শী। ৩ বছর বয়স থেকেই তিনি সাংস্কৃতিক অঙ্গনে নিজেকে সম্পৃক্ত রেখেছেন এই সুন্দরী তরুণী।


জানা যায়, ২০১০ সালে জাতীয় শিশু প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে মাননীয় প্রধানমন্ত্রীর কাছ থেকে পুরষ্কার গ্রহণ করেন। একই বছরে মার্কস অলরাউন্ডার্স প্রতিযোগিতায় দশ লাখ প্রতিযোগীকে পেছনে ফেলে রানার্সআপ হয়ে ছিলেন তোরসা। এর আগের বছর তিনি ভরতনাট্যম নাচে স্বর্ণপদক অর্জন করেছিলেন।

বলতে গেলে বিউটি প্রেজেন্ট থেকে বেরিয়ে যেখানে সুন্দরীরা শোবিজ অঙ্গনে নিজেদের ক্যারিয়ার গড়তে ব্যস্ত থাকেন, সেখানে ব্যতিক্রম তোরসা। সংস্কৃতি চর্চার পাশাপাশি সামাজিক উন্নয়ন ও বিভিন্ন সচেতনতা মূলক কাজে নিজেকে জড়িত রেখেছেন তোরসা।
“The Smile Foundation” নামে নিজের একটি সংগঠন আছে তার।বরাবরের মতো এবারও তিনি তার ‘The Smile Foundation’ নিয়ে দেশের কোভিড পরিস্থিতিতে অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন।

এবার তাদের কর্মসূচীর স্লোগান “আসুন মায়া ছড়াই”। সারাদেশে তাদের এই কর্মসূচী চলছে।
এবারের কোভিড সময়ে রমজান মাসে মানুষদের সাহরী করাচ্ছেন এবং ছোট ছোট এতিম বাচ্চাদের ইফতার করাচ্ছেন এই ফাউন্ডেশনের মাধ্যমে।

দ্য স্মাইল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও পরিচালক রাফাহ্ নানজীবা তোরসা তার ফাউন্ডেশনের কাজ নিয়ে বলেন, এবারের কার্যক্রম একটু অন্যরকম। কারণ সচরাচর ইফতার যেখানে কম বেশী সবাই পায় সেখানে সাহরী দেওয়াটাই আমাদের মূল লক্ষ্য এবং রোজার শুরু থেকে আমরা এটাই করছি। যদিও আমরা ইফতারও বিতরণ করি শহর এবং শহর থেকে অনেক দূরে যেখানে ছোট্ট বাচ্চাগুলো ঠিক মতো খেতেই পায়না তাদের মাঝে। ইতিমধ্যে রাস্তায় প্রতি রাতে, বাংলাদেশের বিভিন্ন প্রান্তে আমাদের কার্যক্রম চলছে। আমরা বিভিন্ন এতিমখানায় ইফতার বিতরণ করি। এই মায়া ছড়ানোর কাজ অব্যাহত রাখতে চাই সবার সহযোগিতা নিয়ে। পুরোদেশে আমাদের এই কার্যক্রম চলছে। সামনে আমরা ৩০০ পরিবারকে এক মাসের পুরো বাজার করে দেওয়ার পরিকল্পনা করেছি। আমি চাই মানুষের কাছে এই ম্যাসেজটা পৌঁছে যাক।
তিনি আরও বলেন, আমাদের “আসুন মায়া ছড়াই” এটা শুধু মাত্র কোভিডের সময় না, সব সময় যেনো মানুষের প্রতি মায়াটা থাকে, ভালোবাসাটা থাকে এটাই মূল কথা। এই মায়ার জায়গা থেকে যে যেভাবে সম্ভব যেভাবে পারেন ডোনেশন দিয়ে আমাদের পাশে থাকতে পারেন। আপনাদেরকে বিকাশ বা নগদের মাধ্যমে আমাদের পাশে দাঁড়ানোর অনুরোধ করছি।
আমাদের বিকাশ ও নগদ অ্যাকাউন্ট নাম্বার 01912122794 #thesmilefoundatiom

প্রসঙ্গত, গেলো বছর চট্টগ্রাম এবং ঢাকায় বেশ কিছু এলাকায় নিজ উদ্যোগে ৬০০ এর অধিক পরিবার’কে সাহায্য এবং এলাকায় রাস্তায় পশুপ্রাণীদের খাওয়ানোর দায়িত্ব নিয়েছিলেন তোরসা। প্রশাসনের মাধ্যমে অনেক পরিবারের কাছে খাদ্য পৌঁছে দেন। তিনি জানান, দ্য স্মাইল ফাউন্ডেশন মূলত তিনটি বিষয়কে ফোকাস করে। ভ্যালু বেজড এডুকেশন, মানসিক স্বাস্থ্য ও পরিবেশ।

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Shakil IT Park