1. admin@digonterbarta24.com : admin :
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১২:০৩ অপরাহ্ন
শিরোনাম :
মিরসরাইয়ে শিল্প নগর পরিদর্শনে সৌদি আরবের মন্ত্রীর সেনবাগে জিতেনি নৌকার কোন প্রার্থী চট্টগ্রামের সংবাদপত্র-শিল্পসাহিত্য ও সংস্কৃতির মহীরুহ বটবৃক্ষ এম এ মালেকঃ শুকলাল দাশ স্থানীয় লক্ষ্যভিত্তিক গুচ্ছগ্রাম বাস্তবায়নে ভূমি মন্ত্রণালয় চট্টগ্রামে জেনারেল হাসপাতালে নন কোভিড ইউনিটে আইসিইউ বেড উদ্বোধন দর্শনা থানা পুলিশের অভিযানে মাদকদ্রব্য সহ ২ (দুই) কেজি গাঁজা উদ্ধার কেশবপুরে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশি ২২ জনের মনোনয়নপত্র সংগ্রহ ঝালকাঠিতে ১০০ টাকায় ১৪ তরুণ-তরুণীর পুলিশে চাকরী আন্তঃবাহিনী কাবাডি প্রতিযোগিতা-২০২১ শুরু বিএমপি কমিশনারের সাথে টেলিভিশন চিত্র সাংবাদিক এসোসিয়েশনের সৌজন্য সাক্ষাৎ

ঢাকার সফল সংগ্রামী নারী উদ্যোক্তা ” তাকওয়া জামান”

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : রবিবার, ২৫ এপ্রিল, ২০২১
  • ২৪৭ বার পঠিত

দিগন্তের বার্তা ২৪,ডেস্কঃ ঢাকার মেয়ে “তাকওয়া জামান”।যিনি একজন সফল উদ্যোক্তা, সফল ব্যবসায়ী। তিনি ২০২০ সাল থেকে পড়াশোনার পাশাপাশি চালিয়ে যান জীবন সংগ্রামের একটি অংশ অনলাইন ব্যবসা।তবে থেমে থাকেননি তিনি। দুর্গম পথ এবং ব্যার্থতার গ্লানি উপেক্ষা করে আজ সাফল্যর দ্বারপ্রান্তে ” তাকওয়া জামান”।হাটি হাটি পা পা করে তার ব্যবসা প্রতিষ্ঠানকে সাথে নিয়ে তিনি হয়ে উঠেন ঢাকার সফল নারী উদ্যোক্তা।

”উদ্যোক্তা হওয়ার গল্প নিয়ে টেকজুমের এবারের আয়োজন।ঢাকার মেয়ে ” তাকওয়া জামান ” এর উদ্যোক্তা হয়ে ওঠা নিয়ে বিস্তারিত জানাচ্ছেন দিগন্তের বার্তা ২৪ এর স্টাফ রিপোর্টার। পাঠকদের উদ্দেশ্যে সাক্ষাৎকারটি তুলে ধরা হলো-

আপনার সম্পর্কে যদি কিছু বলতেন?
আসসালামু আলাইকুম। আমি তাকওয়া জামান। আমি ঢাকার উত্তরায় থাকি। আমরা চার ভাই বোন। সবার বড় হওয়ায় বাবা মায়ের খুব আদরের মেয়ে।

উদ্যোক্তা আগ্রহ কিভাবে তৈরি হলো?
প্রথমত উদ্যোক্তা হওয়ার কোনো ধরনের চিন্তা না থাকলেও পরবর্তীতে অনলাইন জগতে অনেক নারী উদ্যোক্তা দের সফল হতে দেখে নিজেরও কিছু করতে ইচ্ছা হয়।

আপনি এই অনলাইন বিজনেসে কাকে আইডল হিসেবে দেখছেন?
আমার অনলাইন বিজনেস এর আইডল আমার বাবা। ছোটবেলা থেকে দেখে এসেছি আমার বাবা খুব পরিশ্রমী। তিনি চাকরির পাশাপাশি বিজনেস করতেন এবং এখনো করেন তার কাছ থেকেই মূলত আমার বিজনেস এর প্রাথমিক শিক্ষা। তারপর তো অনলাইনের বিভিন্ন উদ্যোক্তা আপু আছেন ই। সবার কাছ থেকে কিছু না কিছু শিখছি।

কতটুকু সফলতা লাভ করেছেন বলে মনে করেন?
আমার অনলাইনে বিজনেসের বয়স বেশি দিন না। কতটুকু সফলতা লাভ করতে পেরেছি ঠিক বলতে পারব না কিন্তু আলহামদুলিল্লাহ অনেক আপুদের অনেক ভালোবাসা পেয়েছি।

আপনার ভবিষ্যত পরিকল্পনা কি?
বর্তমানে আমার বিজনেস সম্পূর্ণভাবে অনলাইন নির্ভর। তাই আমার ভবিষ্যৎ পরিকল্পনা  নিজস্ব একটি শোরুম দেওয়ার। বর্তমানে করোনা পরিস্থিতির কারণে যা একটু পিছিয়ে গিয়েছে। ইনশাল্লাহ সব পরিস্থিতির ঠিক হলে আমার স্বপ্নটা বাস্তবায়ন করতে পারব।

আপনার শিক্ষাগত যোগ্যতা বলুন?
আমি ঢাকা রাজউক উত্তরা মডেল কলেজ থেকে এসএসসি এবং এইচএসসি পাস করেছি। বর্তমানে ঢাকা ইউনিভার্সিটির মার্কেটিং বিভাগে তৃতীয় বর্ষের অধ্যায়নরত আছি।

আপনার চ্যালেঞ্জ গুলো কিভাবে মোকাবেলা করেছেন?
বিজনেস শুরু থেকেই অনেক ধরনের বাধা বিপত্তির সম্মুখীন হতে হয়েছে। সেই সময়গুলোতে মাথা ঠান্ডা রেখে অবস্থা বুঝে ব্যবস্থা নিয়েছি এবং আলহামদুলিল্লাহ সব ধরনের সমস্যা থেকেই বের হয়ে আসতে পেরেছি।

আপনার নতুন প্রোডাক্ট গুলো কি কি?
আমি মূলত সব ধরনের প্রোডাক্ট নিয়ে কাজ করি। আমার চিন্তা ছিল কেউ যেন আমার পেইজে ঢুকলে সব ধরনের পণ্য কিনতে পারে বিশেষ করে মেয়েদের। আমার পণ্যগুলো মূলত ড্রেস জুতা ব্যাগ কসমেটিক্স স্কিন কেয়ার প্রোডাক্ট ইত্যাদি এসব পণ্য আমি ইন্ডিয়া থাইল্যান্ড এবং চায়না থেকে আমদানি করে থাকি।

বর্তমানে কভিড১৯ এ ই-কমার্স?
বর্তমানে করোনার জন্য বিজনেসে  কিছুটা হলেও প্রভাব পড়েছে। তবে আশা করছি খুব দ্রুতই তা কাটিয়ে উঠতে পারব। কারন আমার সাথে রয়েছে অনেক আপুদের অনেক দোয়া এবং ভালোবাসা।

পরিশেষে স্রোতাদের উদ্দ্যেশ্যে কিছু বলুন?
সবশেষে নতুন উদ্যোক্তা এবং শ্রোতাদের উদ্দেশ্যে এটাই বলব আপনারা যদি নিজে কিছু করতে চান তাহলে অবশ্যই পণ্যের গুণগত মান ঠিক রাখবেন সকল ক্রেতাদের সাথে ব্যবহার ভালো রাখবেন যেন পণ্য ক্রয় করতে আগ্রহ বোধ করে এবং পরবর্তীতে আপনার কাছ থেকেই পণ্য ক্রয় করে। সবাইকে ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD