1. admin@digonterbarta24.com : admin :
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৬:০৮ অপরাহ্ন
শিরোনাম :
ছাত্রকে বিয়ে করা সেই কলেজ শিক্ষিকার আত্মহত্যা চট্টগ্রামে বঙ্গবন্ধু’র খুনিদের দেশে ফিরিয়ে এনে শাস্থির দাবিতে সমাবেশ রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে GST গুচ্ছভুক্ত বি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত জাতির শ্রেষ্ঠ সন্তানদের নিকট থেকে সংবর্ধনা বিরল দৃষ্টান্ত হয়ে থাকবে : রশিদুল হক কুলাউড়ায় পুলিশের অভিযানে ভারতীয় নাসির বিড়িসহ এক কারবারি গ্রেপ্তার লংলা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপকের উপর হামলাকারী পুলিশের হাতে আটক সেনবাগে বিভিন্ন মামলার আসামী গ্রেফতার সেনবাগ পৌরসভার ১ম মেয়রের মৃত্যু বার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল ঘাসফুল আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় বক্তারা উত্তর কাট্টলীতে স্থাপিত হল ‘সেলুন পাঠাগার বিশ্বজুড়ে’

জয়পুরহাটের সফল সংগ্রামী নারী উদ্যোক্তা ” নিঝুম”

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : রবিবার, ২৫ এপ্রিল, ২০২১
  • ৬৫৪ বার পঠিত

দিগন্তের বার্তা ২৪,ডেস্কঃ জয়পুরহাটের মেয়ে “নিঝুম”।যিনি একজন সফল উদ্যোক্তা, সফল ব্যবসায়ী। তিনি ২০২০ সাল থেকে পড়াশোনার পাশাপাশি চালিয়ে যান জীবন সংগ্রামের একটি অংশ অনলাইন ব্যবসা।তবে থেমে থাকেননি তিনি। দুর্গম পথ এবং ব্যার্থতার গ্লানি উপেক্ষা করে আজ সাফল্যর দ্বারপ্রান্তে ” নিঝুম”।হাটি হাটি পা পা করে তার ব্যবসা প্রতিষ্ঠানকে সাথে নিয়ে তিনি হয়ে উঠেন জয়পুরহাটের সফল নারী উদ্যোক্তা।

”উদ্যোক্তা হওয়ার গল্প নিয়ে টেকজুমের এবারের আয়োজন।জয়পুরহাটের মেয়ে ” নিঝুম ” এর উদ্যোক্তা হয়ে ওঠা নিয়ে বিস্তারিত জানাচ্ছেন দিগন্তের বার্তা ২৪ এর স্টাফ রিপোর্টার। পাঠকদের উদ্দেশ্যে সাক্ষাৎকারটি তুলে ধরা হলো-

আপনার সম্পর্কে যদি কিছু বলতেন?
আসসালামু আলাইকুম। আমি নিঝুম, রাজশাহী বিভাগ এর জয়পুরহাট  এর মেয়ে।

উদ্যোক্তা আগ্রহ কিভাবে তৈরি হলো?
ফেসবুকে প্রতিনিয়ত  অনেক সফল নারী উদ্যোক্তাদের দেখেই মুলত  অনুপ্রাণিত হই এবং আমার বাবা অনেক হার্ডওয়ার্কিং,তাকে দেখেই কিছু করার ইচ্ছে ছিলো।  তাছাড়া  আমি নিজে কিছু একটা করতে চেয়েছিলাম।

আপনি এই অনলাইন বিজনেসে কাকে আইডল হিসেবে দেখছেন?
আমি অনলাইন  বিজনেস এ কাকে আইডল হিসেবে দেখেছি তা ঠিক বলতে পারব না। তবে আমি আমার সব কাজে আমার আম্মুকে আমার আইডল হিসেবে দেখি  এবং সব সময় তাঁকেই আমার আইডল হিসেবে দেখতে চাই।

কতটুকু সফলতা লাভ করেছেন বলে মনে করেন?
আমার মনে হয় আমি অল্প সময়ে অনেকটা সফলতা লাভ করেছি।  আমি জানিনা সাফল্য  লাভ এর জন্য কে কতটা পরিশ্রম করে।  তবে আমি অনেক চেষ্টা  করেছি।  এবং আমার মনে হয় আমি আমার চেষ্টার ফল পেয়েছি।

আপনার ভবিষ্যৎ পরিকল্পনা কি?
আমার ভবিষ্যৎ পরিকল্পনা আমি অনেক বড় একজন উদ্যোক্তা  হবো।  আমার ছোট্ট বিজনেস টাকে নিয়ে অনেক দুর এগিয়ে যাব এবং নারী দের নিয়ে কাজ করব।

আপনার শিক্ষাগত যোগ্যতা বলুন?
আমি রাজশাহী সরকারি মহিলা কলেজ এ উচ্চমাধ্যমিক দ্বিতীয় বর্ষে পড়াশুনা করছি।

আপনার চ্যালেঞ্জগুলো কিভাবে মোকাবেলা করেছেন?
আমার চ্যালেঞ্জ  বলতে আমি বিজনেস  শুরু  করেছি নিজে থেকে। ছোট বেলার সেই আর্ট স্কুলের প্রশিক্ষণ এখন আমার আয়ের উৎস। কারো কোনো সাহায্য ছাড়া।  আমার বিজনেস এর জন্য ইনভেস্ট করার মতো কেউ ছিলো না।  নিজের জমানো ১০০০টাকা পুঁজি নিয়ে আর দুইটি  শাড়ি  নিয়েই শুরু  করেছিলাম উদ্যোক্তা হিসেবে পথ চলা।

আপনার নতুন প্রোডাক্ট গুলো কি কি?
আমি হ্যান্ডপেইন্ট  এর সকল ধরনের পণ্য নিয়ে কাজ করছি।  হ্যান্ডপেইন্ট  শাড়ি, পাঞ্জাবি,থ্রি-পিছ,  ওয়ান পিছ, মসলিন ওড়না,  কাঠের হ্যান্ডপেইন্ট গহনা।  এখন ছেলেদের খাদি পাঞ্জাবি  আমার নতুন প্রোডাক্ট।  এছাড়া ও কাস্টমাইজ কাজ ও করে থাকি।

বর্তমানে কভিড১৯ এ ই-কমার্স?
করোণা একটি মরণব্যাধি ভাইরাস।যেটা সারাবিশ্বে ছড়িয়ে পড়েছে।যার ফলে নিজের সেইফটি মেইনটেইন করে কাজ করে যেতে হচ্ছে।কিন্তু দিন দিন অনলাইনে কেনাকাটার প্রতি মানুষের আগ্রহ বেড়েই চলেছে, তাই নিজেকে সেইফ রেখে কাস্টমারের সেফটি মেইনটেইন করে কাজ সম্পন্ন করতে হচ্ছে।ইনশাল্লাহ সব ঠিক হয়ে গেলে আমরা আরও সুন্দরভাবে হবে কাজ এগিয়ে নিয়ে যেতে পারবো।

পরিশেষে শ্রোতাদের উদ্দেশ্যে কিছু বলুন?
ব্যবসায়ী-উদ্যোক্তা হতে চাইলে সবার আগে সৎ থাকতে হবে। সৎ থাকার পাশাপাশি ধৈর্য্য ধরে পরিশ্রম করার মন মানসিকতা থাকা লাগবে তাহলে সফলতা আসবে।আর নতুন যারা বিশেষ করে তরুণরা যারা ব্যবসা করতে আগ্রহী তাদের উদ্দেশ্যে একটা কথাই বলবো শ্রম আর ধৈর্য্য ধরে লেগে থাকেন সফলতা আসবেই। আর কাস্টমারকে সব সময় শ্বশুরবাড়ি মানুষের মতো আপ্যায়ন করবেন, সে আপনার পেইজ ভিজিট করে যেন প্রোডাক্ট না কিনতে পারলেও আপনার ব্যবহারে সন্তুষ্ট হয়ে পুনরায় ফিরে আসে।

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Shakil IT Park